• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজের দাম বেঁধে দিল শ্যামবাজার বণিক সমিতি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ২০:১৯
পেঁয়াজ
এখন থেকে বেঁধে দেওয়া মূল্যে পেঁয়াজ বিক্রি হবে (ছবি : সংগৃহীত) 

দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে দেশের বাজারে লাগামহীনভাবে বাড়তে থাকা পেঁয়াজের দাম বেঁধে দিয়েছে রাজধানী ঢাকার শ্যামবাজার বণিক সমিতি।

শুক্রবার (৮ নভেম্বর) থেকে নিজেদের বেঁধে দেওয়া মূল্যে পেঁয়াজ বিক্রি করার ঘোষণা দিয়েছে শ্যামবাজার বণিক সমিতি। 

এখন বেঁধে দেওয়া মূল্যেই পেঁয়াজ বিক্রি করবে পাইকারি ব্যবসায়ীরা। তারা মিয়ানমারের পেঁয়াজ প্রতি কেজি ৮০ থেকে ৮৫ টাকায় বিক্রি করবেন। এছাড়া তুরস্ক, চীন ও মিশরের পেঁয়াজ প্রতি কেজি ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রি করা হবে।

এ ব্যাপারে শ্যামবাজারের পেঁয়াজ ও রসুন ব্যবসায়ী মোহাম্মদ ইলিয়াছ বলেন, শ্যামবাজার বণিক সমিতির বেঁধে দেওয়া দামে শুক্রবার থেকেই আমরা পেঁয়াজ বিক্রি করব। সরকারের নির্দেশনা অনুযায়ী বেঁধে দেওয়া মূল্যে পেঁয়াজ বিক্রি করবেন বাজারের ব্যবসায়ীরা।

জানা যায়, পেঁয়াজের দাম কমানোর জন্য সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের ভূমিকা রাখতে বলা হয়েছে। তারই অংশ হিসেবে শ্যামবাজার বণিক সমিতি পাইকারি ব্যবসায়ীদেরকে একটি মূল্য তালিকা দিয়েছে।

বণিক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, বেঁধে দেওয়া মূল্যের বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে, দেশে চাষ করা নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে। তাই এই নিত্যপণ্যটির দাম কিছুটা হলেও কমে আসছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর বাজারগুলোতে দেশি পেঁয়াজ ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড