• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে খেজুর উৎপাদন বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ

  অধিকার ডেস্ক

২৮ অক্টোবর ২০১৯, ১৯:০১
খেঁজুর
প্রতীকী ছবি

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় খেজুর গাছের টিস্যু কালচারের মাধ্যমে দেশে খেজুর উৎপাদন বৃদ্ধি করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সংস্থাকে পরামর্শ দেওয়া হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেওয়া হয়।

কমিটির সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মুহা. ইমাজ উদ্দিন প্রাং, আনোয়ারুল আবেদীন খান, জয়া সেন গুপ্তা এবং হোসনে আরা সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উচ্চ ফলনশীল জাতের বারি আমড়া-১, বারি আমড়া-২, পেঁপের নতুন জাত উন্নয়ন, বরেন্দ্র এলাকায় মাশকলই চাষ বৃদ্ধি, হাওর অঞ্চলে ভাসমান ঘাস চাষ, ইঁদুর নিধন এবং মৌসুমী ফল ফ্রিজিংয়ের মাধ্যমে সংরক্ষণসহ কৃষি মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সুগার বিট উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য শিল্প মন্ত্রণালয়কে তাগিদ দেওয়ার ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়কে পরামর্শ দেওয়া হয়। এ জন্য বাংলাদেশ চিনি শিল্প করপোরেশনের চেয়ারম্যানকে কমিটির আগামী সভায় উপস্থিত থাকার জন্য বলা হবে।

সভায় মুজিব বর্ষ-২০২০ পালন উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের থিম নিয়ে আগামী বৈঠকে আলোচনার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। বাসস

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড