• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলে করোনা মৃত্যু ৬৫ হাজার ছাড়াল

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুলাই ২০২০, ১৬:০০
করোনা ভাইরাসে নিহত ব্যক্তি
করোনা ভাইরাসে নিহত ব্যক্তি (ছবি : সংগৃহীত)

ব্রাজিলে কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনাভাইরাস। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন শয়ে শয়ে মানুষ। এরই মধ্যে মৃত্যুর মিছিলে দেশটিতে যোগ দিয়েছেন ৬৫ সহস্রাধিক মানুষ। খবর সিএনএনের।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২০ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছেন ৬৫ হাজার ৪৮৭ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে একদিনেই আরও ২০ হাজার ২২৯ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ২৮৪।

এদিকে করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান জানান ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্য বলছে, মঙ্গলবার বেলা ৩টা ২০ মিনিট পর্যন্ত করোনাভাইরাসে দেশটিতে মারা গেছেন ৬৫ হাজার ৫৫৬ জন। আর আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন।

মৃত্যু ও আক্রান্তে একমাত্র যুক্তরাষ্ট্রই ব্রাজিলের চেয়ে এগিয়ে। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৯৮১ জন। আর আক্রান্ত ৩ লাখ ৪১ হাজার ৩৫ জন।

এদিকে সংক্রমণের মাঝেই ব্রাজিলে বার, রেস্টুরেন্ট পুনরায় চালু হচ্ছে। এর পর থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। শুধ রিওডি জেনেরিওতে করোনায় আক্রান্ত হয়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রিওডি জেনেরিওতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৮৭৯।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

ওডি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড