• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনে ব্রাজিলে ৪০ হাজার ও যুক্তরাষ্ট্রে ৩৯ হাজার করোনা আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ০৯:২৯
করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে নেওয়া হচ্ছে
করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে নেওয়া হচ্ছে (ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্র আর ব্রাজিলকে যেন কিছুতেই ছাড়ছে না করোনা। মঙ্গলবার নতুন করে ৪০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হলেও গতকাল বুধবারও ব্রাজিলে নতুন করে ৪০ হাজার ৯৯৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পরপর দুইদিন নতুন করে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেল ব্রাজিলে।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৩৯ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৪ লাখ ৬৩ হাজার ২৭১ জনে।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় মারা গেছেন এক হাজার ১০৩ জন। নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৩ হাজার ৮৫৪ জন। লাতিন আমেরিকার এ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯২ হাজার ৪৭৪ জন। এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। বর্তমানে সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র, ব্রাজিলের পরেই শীর্ষ সংক্রমণ ও মৃত্যুর তালিকায় জায়গা করে নিয়েছে রাশিয়া। রাশিয়ায় এ পর্যন্ত ৬ লাখ ৬ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ হাজারের বেশি। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৫১৩ জন।

এদিকে ভারতে ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী এই ভাইরাস। শীর্ষ সংক্রমণের দেশের তালিকায় চার নম্বরে চলে এসেছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি-১৬ হাজার ৮৭০ জন। দেশটিতে মোট মারা গেছে ১৪ হাজার ৯০৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর বিশ্বের দুইশোর অধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২০ হাজার ১৯৯ জন। মারা গেছে ৪ লাখ ৮৩ হাজার ৯৫৯ জন। সুস্থ হয়েছেন অর্ধকোটিরও বেশি-৫১ লাখ ৬৯ হাজার ২৭০ জন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড