• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় মৃতের চিতায় আগুন দিতেই পাথরবৃষ্টি, আধপোড়া মরদেহ নিয়ে পালালেন সবাই!

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জুন ২০২০, ১৩:৫৬
মৃতের চিতায় আগুন
মৃতের চিতায় আগুন (ছবি : সংগৃহীত)

করোনায় মৃত বৃদ্ধের মৃতদেহ সত্কার করতে এসে পাথর নিক্ষেপকারীদের হামলার মুখ পড়ল গোটা পরিবার। পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর হয়ে ওঠে যে শেষপর্যন্ত আধপোড়া মরদেহ নিয়ে পালিয়ে যেতে বাধ্য হলেন মৃতের ছেলেরা।

মঙ্গলবার এই ঘটনা ঘটে ভারতের জম্মুর ডোডায়। সেখানে করোনায় মৃত ৭২ বছরের এক বৃদ্ধের মরদেহ সত্কার করতে এসেছিলেন তার দুই ছেলে ও স্ত্রী। সোমবার ওই বৃদ্ধের মৃত্যু হয় ডোডার গভর্মেন্ট মেডিকেল কলেজে। অ্যাম্বুলেন্স থেকে মরদেহ নামিয়ে অন্ত্যেষ্টি করতে যেতেই বিপদ। এলাকার লোকজন জড়ো হয়ে যায় শ্মশানে।

মৃত বৃদ্ধের ছেলে সংবাদমাধ্যমকে জানান, সরকারের রেভিনিউ অফিসার ও একটি মেডিকেল টিমকে সঙ্গে নিয়ে আমার বাবার দেহ সত্কার করতে গিয়েছিলাম। ডোডার ডোমানা এলাকার একটি শ্মশানে বাবার চিতায় আগুন দেওয়া হয়। তারপরই কোথা থেকে এলাকার লোকজন এসে হাজির। ওরা প্রথমে সত্কারে বাধা দেয়। এরপর আমাদের লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে, লাঠি নিয়ে তেড়ে আসে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে আধপোড়া মরদেহ অ্যাম্বুলেন্সে তুলে পালাতে বাধ্য হই।

বৃদ্ধের ছেলে আরও জানান, সরকারের কাছে অনুমতি নিয়েই আমরা মরদেহ সত্কারের জন্য ডোডায় নিয়েছিলাম। আমাদের বলা হয়েছিল সব ঠিক করা আছে অন্ত্যেষ্টিতে কোনও বাধা হবে না। ঘটনাস্থালে পুলিশ ছিল কিন্তু তারা কিছুই করেনি।

উল্লেখ্য, পরে ওই মৃতদেহ সৎকারের ব্যবস্থা করে প্রশাসন। পুলিশের উপস্থিতিতে সবকাজ সম্পন্ন হয়। সূত্র: জিনিউজ

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড