• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের করোনায় বাড়ল ব্রিটেনের মৃতের সংখ্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মে ২০২০, ১৪:০৬
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় ব্রিটেনে আরো ৪১২ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা গত বুধবারের চেয়ে ১৩ দশমিক ৫ শতাংশ বেশি। গত বুধবার মারা গিয়েছিলেন ৩৬৩ জন। আর গতকাল মারা যান ১৩৪ জন। সব মিলে ব্রিটেনে হাসপাতালে সর্বমোট মৃতের সংখ্যা ৩৭ হাজার ৪৬০ জন।

এদিকে ডমিনিক কামিংস বিতর্ক চলছে ব্রিটিশ রাজনীতি এবং সংবাদ মাধ্যমে। ক্ষোভ অব্যাহত রয়েছে সাধারণ মানুষের মধ্যে।

বুধবার লিয়াসো কমিটির অনলাইন বৈঠকে ডমিনিক কামিংস ইস্যুতে সিনিয়র এমপিদেও প্রশ্নবানে বিদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ডমিনিক নিয়ে আর প্রশ্ন করে অফিসিয়াল সময় অপচয় না করে আরো গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দিতে এমপিদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী বরিস জনসন। কনজারভেটিভ পার্টির প্রায় ৪০ জন এমপি প্রকাশ্যে ডমিনিক কামিংস পদত্যাগ না করলে তাকে বরখাস্তের আহবান জানিয়েছেন। একই দাবিতে স্কটস্যান্ড মিনিস্টার পদত্যাগ করেছেন। তবে কেবিনেটের বেশির ভাগ সিনিয়র সদস্য ডমিনিক কামিংসের পক্ষে অবস্থান নিয়েছেন।

২৩শে মার্চ থেকে ব্রিটেনে লকডাউন শুরু হয়। আর ৩১ শে মার্চ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস করোনা আক্রান্ত স্ত্রী এবং চার বছরের ছেলেকে নিয়ে করোনা লকডাউন আইন লঙ্ঘন করে লন্ডন থেকে ২৬০ মাইল গাড়ি চালিয়ে ডারহামে নিজের বাবা মা’র বাড়িতে যান। তখন প্রধানমন্ত্রী বরিস জনসন এবং হেলথ সেক্রেটারি মেট হেনকক লকডাউন আইন লঙ্ঘন করে ঘর থেকে বের না হতে, বৃদ্ধ কারো ঘরে না যেতে, দুরে কোথাও ভ্রমণ না করতে বারবার দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন। এর মধ্যেই ডমিনিক কামিংস ডারহামে যান।

লকডাউন আইন লঙ্ঘনের অভিযোগে ডমিনিক কামিংসকে পদত্যাগ করতে অথবা তাকে বরখাস্ত করতে জোর চাপের মুখেও ডমিনিককে সমর্থন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ডমিনিক যথাযথ কারণে আইনসম্মত কাজ করেছেন বলে মনে করছেন প্রধানমন্ত্রী।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড