• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনেই হাজারের বেশি মৃত্যু ব্রাজিলে

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মে ২০২০, ১০:৩২
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি (ছবি : সংগৃহীত)

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনেই এক হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ২০ হাজার ৫৯৯ জন এবং মারা গেছে ১ হাজার ৮৬ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৮২১ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ২৫ হাজার ৫৯৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৩০১ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ১ হাজার ১৪৮ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৬৬১।এর মধ্যে মারা গেছে ২৫ হাজার ৬৯৭ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১ লাখ ৬৬ হাজার ৬৪৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ২২ হাজার ৩১৭। এছাড়া ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে যুক্তরাষ্ট্রের পর এখন লাতিন আমেরিকায় করোনার প্রকোপ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। প্রতিদিন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যায় ইউরোপ এবং যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেছে লাতিন আমেরিকা।

সম্প্রতি প্যান আমেরিকান হেলথ অর্গানাইজেশনের (পিএএইচও) পরিচালক বলেছেন, নভেল করোনাভাইরাস সংক্রমণের নতুন কেন্দ্র এখন লাতিন আমেরিকা। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ব্রাজিলে।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ব্রাজিলের পরেই রয়েছে পেরু ও চিলি। এসব দেশে সংক্রমণের হার পাল্লা দিয়ে বাড়ছে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড