• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলছে দোকান-পাট ও ক্যাফে, স্বাভাবিক হওয়ার পথে ইতালি

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মে ২০২০, ১২:১৬
স্বাভাবিক হওয়ার পথে ইতালি
স্বাভাবিক হওয়ার পথে ইতালি (ছবি : সংগৃহীত)

করোনা আতঙ্কে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া দেশগুলোর মধ্যে অন্যতম ছিল ইতালি। সে দেশে এই করোনায় মারা গিয়েছেন প্রায় ৫০ হাজার এছাড়াও আক্রান্ত হয়েছিলেন কয়েক লাখ মানুষজন।

করোনা আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন বেশ কিছু চিকিৎসক। অবশেষে সে দেশে কমেছে করোনা প্রকোপ। মানুষজন ফিরছে স্বাভাবিক ছন্দে। আর সেই কারণে ধীরে ধীরে খোলা হচ্ছে দোকান ক্যাফে।

ধীরে ধীরে রেস্টুরেন্ট, বারসহ বেশ কিছু জায়গা ধীরে ধীরে খোলা হচ্ছে। মানুষজন আবার করোনা আতঙ্ক কাটিয়ে ফিরছে স্বাভাবিক ছন্দে। তবে স্বাভাবিক হলেও বজায় রাখা হছে নিরাপত্তা। মানা হচ্ছে সামাজিক দূরত্ব। বেশকিছু দোকান খোলা হলেও কিছু দোকান এখনও খোলা হয়নি।

পরিস্থিতি দেখে নিয়ে সেই সকল দোকান খুলতে চাইছে দোকানদারেরা। তবে সেলুন, পার্লারসহ বেশ কিছু জায়গা ইতিমধ্যে খুলেছে ইতালিতে। যা দেখে মনে করা হচ্ছে করোনা আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে ইতালি।

তবে রেস্টুরেন্টগুলোতে মানা হচ্ছে সব ধরনের নিয়ম। সামাজিক দূরত্ব থেকে শুরু করে ক্রেতা এবং বাকি কর্মীদের মধ্যেও বেশ কিছুটা দূরত্ব রাখা হচ্ছে। করোনা আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করলেও স্বাস্থ্য বিধি মেনেই সব করা হচ্ছে। তবে সেলুন এবং পার্লারের কর্মীরা নিয়ম করে তাদের সকল যন্ত্রপাতি স্যানিটাইজ করা হচ্ছে।

পাশপাশি জামা কাপড়ের দোকানেও কর্মীরা জিনিসপত্র বাধ্যতামূলকভাবে স্যানিটাইজ করছেন। পাশপাশি চারচে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে সেক্ষেত্রেও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। পাশপাশি সেখানেও এক মিটারের দূরত্ব বজায় রাখতে হচ্ছে।

পাশপাশি আগামী ২৫ মে থেকে মনে করা হচ্ছে সিনেমা হল, সুইমিং পুল সব ধীরে ধীরে খোলা হবে সবধারণের জন্য। তবে ধীরে ধীরে সেখানে সংক্রমণের হার কম হওয়ার কারণে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

ওডি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড