• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনে সর্বনিম্ন মৃত্যু ইতালিতে

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ মে ২০২০, ১০:৩২
করোনা আক্রান্ত রোগী
করোনা আক্রান্ত রোগী (ছবি : সংগৃহীত)

ইউরোপ থেকে আসছে আশার খবর। চীনে প্রাদুর্ভাব শুরু হলেও করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশগুলোর একটি ইতালি।

তবে দেশটি লকডাউন ঘোষণা করার পর প্রায় দুই মাসের মধ্যে রোববার একদিনে সবচেয়ে কম মৃত্যু দেখেছে। ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৭৪ জন।

করোনার সংক্রমণ অনেকটা কমেছে ইতালিতে। গতকালও দেশটিতে করোনায় ৪৭৪ জনের মৃত্যু হলেও আজ তা নেমে হয়েছে ১৭৪ জন। গত ১০ মার্চের পর ইতালিতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে এত কম মানুষের মৃত্যু হয়নি। সেই হিসাবে প্রায় দুই মাসে এই সংখ্যা সর্বনিম্ন।

শুধু করোনার সংক্রমণে রেকর্ড সর্বনিম্ন মৃত্যু নয় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যাও অনেকটা কমেছে ইতালিতে। গত শনিবার দেশটিতে আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ৯০০ জন। এর আগে শুক্রবার তা ছিল ২ হাজারের বেশি। কিন্তু রোববার আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮৯ জন।

ইতালিতে করোনার প্রাদুর্ভাবে প্রথম মৃত্যু হয় গত ২১ ফেব্রুয়ারি। এরপর মহামারি কোভিড-১৯ রোগে দেশটিতে প্রাণ হারিয়েছেন ২৮ হাজার ৮৮৪ জন। যা যুক্তরাষ্ট্রের ৬৮ হাজারের পর দ্বিতীয় সর্বোচ্চ। দেশটির সিভিলি প্রটেকশন এজেন্সি তাদের হালনাগাদ পরিসংখ্যানে এই তথ্য দিয়েছে।

এছাড়া ইতালিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এখন ২ লাখ ১০ হাজার ৭১৭ জন। যা গোটা বিশ্বে আক্রান্তের দিক দিয়ে তৃতীয় সর্বোচ্চ। সাড়ে ১১ লাখ আক্রান্ত নিয়ে সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। এদিকে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত রোগীর সংখ্যা ইউরোপের আরেক দেশ স্পেনে; ২ লাখ ৪৭ হাজারের কিছু বেশি।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড