• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২১১৫৩৭ জনের

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ এপ্রিল ২০২০, ০৯:৪০
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি
করোনা ভাইরাসে মৃত ব্যক্তি (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা ২ লাখ ১১ হাজার ৫৩৭ জন।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ২২৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ২২ হাজারেরও বেশি মানুষ। খবর বিবিসি ও আলজাজিরার।

পরিসংখ্যান থেকে জানা যায়, এ পর্যন্ত যত মানুষ আক্রান্ত হয়েছে, তার ২১ শতাংশ মারা গেছে। করোনায় আক্রান্তদের শতকরা তিন ভাগের অবস্থা আশঙ্কাজনক, আর এমন গুরুতর রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩০০ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত যত মানুষ মারা গেছে, তার মধ্যে আমেরিকা সবার শীর্ষে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ৫৬ হাজার ৭৯৭ জন।

এর মধ্যে নিউইয়র্ক শহরে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে। সেখানে গণকবরের ব্যবস্থা করতে হচ্ছে। কোনো কোনো হাসপাতালে লাশ রাখার জায়গা নেই।

এর পরেই রয়েছে ইতালি। সেখানে মারা গেছে ২৬ হাজার ৯৭৭ জন। স্পেনে মারা গেছে ২৩ হাজার ৫২১ জন। ফ্রান্সে ২৩ হাজার ২৯৩, জার্মানিতে ৬ হাজার ১২৬, ব্রিটেনে ২১ হাজার ৯২, বেলজিয়ামে ৭ হাজার ২০৭, নেদারল্যান্ডসে ৪ হাজার ৫১৮, চীনে ৪ হাজার ৬৩৩ এবং ইরানে ৫ হাজার ৮০৬ জন।

এ ছাড়া তুরস্কে ২ হাজার ৯০০ জন, কানাডায় ২ হাজার ৭০৭, সুইজারল্যান্ডে এক হাজার ৬৬৫ ও সুইডেনে ২ হাজার ২৭৪, ভারতে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪৫১ জন এবং মারা গেছে ৯৩৯ জন। বাংলাদেশে এ পর্যন্ত আক্রান্ত ৫ হাজার ৯১৩ জন এবং মারা গেছে ১৫২ জন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড