• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেবা দিতে তৈরি বেসরকারি ৬৯ মেডিকেল কলেজ হাসপাতাল

  অধিকার ডেস্ক

০৯ এপ্রিল ২০২০, ১৯:১৬
প্রতিমন্ত্রী এনামুর রহমান
প্রতিমন্ত্রী এনামুর রহমান

বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের অধীন ৬৯টি মেডিক্যাল কলেজ হাসপাতাল আছে এবং সেগুলো ২৪ ঘণ্টাই খোলা রয়েছে। এসব প্রতিষ্ঠান সব ধরনের রোগের চিকিৎসা দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান। বৃহস্পতিবার (৯ এপ্রিল) করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের অনলাইন সংবাদ বুলেটিনে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, এখানে চিকিৎসক-নার্স-টেকনিশিয়ান সবাই কাজ করছেন। তাই যে কোনও জায়গায় যেকোনও রোগে আক্রান্ত হলে কাছের প্রাইভেট মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে যাবেন, সব ধরনের চিকিৎসার নিশ্চয়তা আমরা দিচ্ছি।

এখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ চলছে, সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত যেকোনও দুর্যোগে জনগণের পাশে দাঁড়াতে প্রাইভেট মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলো প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

একই ধরনের কথা বলেন অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান। তিনি বলেন, এসব হাসপাতালে ৭০০, ৫০০, সাড়ে তিনশো বেড রয়েছে। ইতোমধ্যে সাতটি হাসপাতালকে করোনার জন্য ডেডিকেটেড করা হয়েছে, প্রয়োজনে যা করা দরকার সব করা হবে।

এর আগে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, তারা গুরুত্বপূর্ণ একটি ঘোষণা দেওয়ার জন্য আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন।

তিনি বলেন, এটা কেবল বাংলাদেশের দুর্যোগ নয়, এটা বৈশ্বিক দুর্যোগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড