• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৬৪ হাজার, আক্রান্ত ১২ লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ০৯:০৩
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের থাবায় অচল হয়ে পড়েছে গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। বিশ্বের অন্তত ১৩১টি দেশে চলছে লকডাউন।

এতে দেশগুলোর অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দি হয়ে পড়েছেন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকার। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। এছাড়া মধ্যপ্রাচ্যে ইরানের অবস্থা সবচেয়ে খারাপ।

রোববার পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬৪ হাজার ৭১৬ জনের মৃত্যু হয়েছে। । আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ লাখ। এ সংখ্যা ১২ লাখ ১ হাজার ৪৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় আড়াই লাখ।

বাংলাদেশ সময় এদিন সকাল সাড়ে ৬টা পর্যন্ত পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৫ হাজার ৩৬২ জন। এরপরই আছে স্পেন। দেশটিতে মারা গেছেন ১১ হাজার ৯৪৭ জন। এ দুই দেশের পর বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৪৫২ জন। মৃতের সংখ্যায় এরপর যথাক্রমে রয়েছে- ফ্রান্সে ৭ হাজার ৫৬০ জন, যুক্তরাজ্যে ৪ হাজার ৩১৩ জন, ইরানে ৩ হাজার ৪৫২ জন, চীনে ৩ হাজার ৩২৬ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। দেশটিতে মারা গেছেন ১ হাজার ৫৩ জন। এরপর বলির পাঁঠা হয়েছে যুক্তরাষ্ট্রে। মার্কিন মূলূকে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৪৮ জন। মারণঘাতী ভাইরাসে এসময়ে অন্যান্য দেশে মৃত্যুবরণ করেছেন যথাক্রমে- স্পেনে ৭৪৯, যুক্তরাজ্যে ৭০৮, ইতালিতে ৬৮১, জার্মানিতে ১৬৯ ও ইরানে ১৫৮ জন।

তবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত ৩ লাখ ১১ হাজার ৩৫৭ জন। এরপর যথাক্রমে রয়েছে- স্পেন ১ লাখ ২৬ হাজার ১৬৮, ইতালি ১ লাখ ২৪ হাজার ৬৩২, জার্মানি ৯৬ হাজার ৯২, ফ্রান্স ৮৯ হাজার ৯৫৩, চীন ৮১ হাজার ৬৩৯, ইরানে ৫৫ হাজার ৭৪৩ ও যুক্তরাজ্যে ৪১ হাজার ৯০৩ জন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড