• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার চিকিৎসা সরঞ্জাম ছিনিয়ে আনার গোপন অভিযানে নেমেছে মোসাদ

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ০৯:৩৬
মোসাদ
মোসাদ (ছবি : সংগৃহীত)

করোনা বিরোধী লড়াইয়ের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ছিনিয়ে ইসরাইলে নেয়ার গোপন অভিযানে নেমেছে ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ। মোসাদের কারিগরি বিভাগের প্রধান এ কথা স্বীকার করেছেন।

ইহুদিবাদী ইসরাইলের চ্যানেল ১২’এর অনুসন্ধানী সংবাদ অনুষ্ঠান ‘উভদা’র কাছে এ কথা স্বীকার করতে বাধ্য হয়েছেন ‘হেদ’ নামে পরিচিত মোসাদের কারিগরি বিভাগের প্রধান। তিনি জানান, করোনা আক্রান্ত কিছু কিছু দেশ এ সব সরঞ্জাম সরবরাহের ক্রয়াদেশ দিয়েছিল এবং তা ছিনিয়ে ইসরাইলে নিয়ে আসার গোপন অভিযান পরিচালনা করছে মোসাদ।

‘উভদা’র বরাত দিয়ে দ্যা টাইমস অব ইসরাইল এ খবর দিয়েছে। ‘হেদ’ আরও জানান, ইসরাইলের জন্য কোভিড-১৯ বিরোধী লড়াইয়ের সাথে সম্পর্কিত এক লাখ ৩০ হাজার সরঞ্জাম সংগ্রহ করতে মোসাদকে আদেশ দেয়া হয়েছে। এ সব সরঞ্জামের মধ্যে সুরক্ষা পোশাক বা প্রোটেকটিভ গিয়ার থেকে করোনা নির্ণয়কারী কিট, করোনা চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ এবং ভেন্টিলেটর রয়েছে।

একে অত্যন্ত জটিল অভিযান হিসেবে তুলে ধরে ‘হেদ’ আরও জানান, তিনি অনেক অভিযান পরিচালনা করেছেন কিন্তু এমন জটিল অভিযান জীবনেও দেখেন নি। করোনা মহামারি সামাল দেয়ার জন্য ভেন্টিলেটরের সরবরাহ সীমিত থাকায় কোনও কোনও দেশ তা হাতিয়ে নেয়ার গোপন লড়াইয়ে নেমেছে বলে দাবি করেন তিনি।

এতে জয়ী হওয়ার জন্য ইসরাইল তার বিশেষ সম্পর্ককে কাজে লাগানোর কথাও তুলে ধরেন তিনি। তিনি বলেন, অন্যান্য দেশ যেসব মজুদকৃত সরঞ্জাম কেনার ক্রয়াদেশ দিয়েছে তা ছিনিয়ে আনার প্রাণপণ চেষ্টা করছে মোসাদ।

অবশ্য, কোন কোন দেশে ইহুদিবাদী ইসরাইল এ অভিযান চালিয়ে যাচ্ছে যে কথা এ প্রতিবেদনে প্রকাশ করা হয় নি।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড