• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ঠেকাতে দেশবাসীর কাছে ৯ মিনিট সময় চাইলেন মোদি 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ এপ্রিল ২০২০, ১৩:১৯
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ছবি সংগৃহীত)

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীর প্রতি ৯ মিনিট সময় চেয়েছেন।

দেশবাসীর আহ্বান জানিয়ে তিনি বলেছেন, আগামী রোববার (৫ এপ্রিল) রাত ৯টায় আমি আপনাদের কাছ থেকে ৯ মিনিট সময় চাইছি। ওই সময়ে বাড়ির সব আলো বন্ধ করে ঘর বা বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ বা ফোনের ফ্ল্যাশলাইট জ্বালান। এতেই মহাশক্তির প্রকাশ ঘটবে। এই শক্তির মাধ্যমেই প্রকাশ পাবে আমরা কেউ একা নই, একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াইয়ে আছি।’

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। লকডাউন শেষ হলে দেশে করোনা ঠেকাতে কী পদক্ষেপ নেয়া হবে, সে নিয়ে বৃহস্পতিবার রাজ্যগুলোর কাছে পরামর্শ চেয়েছেন মোদি।

বৃহস্পতিবার করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি ‘এগজিট স্ট্র্যাটেজি’র ওপর জোর দেন।

এদিনের বৈঠকে মোদি বলেন, লকডাউন শেষ হলে কী হবে, সে বিষয়ে রাজ্য ও কেন্দ্র সরকারকে ‘এগজিট স্ট্র্যাটেজি’ বানাতে হবে। এই পরিস্থিতি মোকাবিলায় সবাইকে একসঙ্গে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন তিনি।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। আর এতে দেশটিতে মৃত্যু হয়েছে মোট ৭২ জনের। ভারতে করোনাভাইরাস ছড়াচ্ছে এমন ২০টি হটস্পট চিহ্নিত করা হয়েছে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিশ্বের ২৫টি দেশকে ১৯০ কোটি মার্কিন ডলার সহায়তা দিচ্ছে বিশ্ব ব্যাংক। এর মধ্যে শুধু ভারতই পাচ্ছে ১০০ কোটি ডলার। বৃহস্পতিবার ব্যাংকের নির্বাহী পরিষদের বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড