• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের মৃত্যুর রেকর্ড গড়ল যুক্তরাষ্ট্র 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ এপ্রিল ২০২০, ১১:৫২
করোনা ভাইরাসে নিহত ব্যক্তি
করোনা ভাইরাসে নিহত ব্যক্তি (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত এক দিনে যুক্তরাষ্ট্রে রেকর্ড ১ হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছে।  এখন পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ এ প্রাণ হারানো মানুষের সংখ্যা ৫ হাজার ৯৮৩ তে দাঁড়িয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্র আক্রান্তের সংখ্যায় আগে থেকেই সবার ওপরে ছিল। বৃহস্পতিবার শেষ খবর পাওয়া পর্যন্ত এই সংখ্যা দুই লাখ ৪৫ হাজার ছাড়িয়ে গেছে।

প্রাণঘাতী এই ভাইরাসের ছোবল থেকে বাঁচতে বিশ্বজুড়ে বিভিন্ন দেশ নানান বিধিনিষেধ আরোপ করেছে। যুক্তরাষ্ট্রের মোট জনগোষ্ঠীর ৯০ শতাংশের বেশি এখন ‘ঘরবন্দির’ নির্দেশনার আওতায় রয়েছে।

দেশটিতে ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কেবল নিউইয়র্ক অঙ্গরাজ্যেই মৃতের সংখ্যা আড়াই হাজারের কাছাকাছি পৌঁছেছে। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় পরের অঙ্গরাজ্যগুলো হচ্ছে নিউ জার্সি, ক্যালিফোর্নিয়া, মিশিগান ও লুইজিয়ানা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ২০৪টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১০ লাখ ১৫ হাজার ৮৫০জন ছাড়িয়েছে। 

এতে মোট মৃতের সংখ্যা ৫৩ হাজার ২১৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ১২ হাজার ৯৯১ জন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড