• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে স্বীকার করেছে চীন!

  আন্তর্জাতিক ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ১৩:৩৪
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক সম্প্রদায়ের অভিযোগ ছিল উপসর্গ ছাড়াই করোনা ছড়াচ্ছে এমন তথ্য চীন অস্বীকার করে আসছে। একই অভিযোগ ছিল খোদ দেশটির মানুষেরও। 

অবশেষে চীন এ কথা স্বীকার করে বলেছে, গতকাল উপসর্গ ছাড়াই দেশটিতে ১৩০ জনকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করেছে তারা। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

প্রতিবেদন অনুযায়ী, গতকাল বুধবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য প্রকাশ করে। এর আগে করোনা আক্রান্তদের মোট সংখ্যা প্রকাশ করে দক্ষিণ কোরিয়া ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যাদের মধ্যে অনেকের দেহে করোনার উপসর্গ দেখা যায়নি।

এপর উপসর্গহীন আক্রান্ত ব্যক্তিদের তথ্য প্রকাশের জন্য চীনের ওপরও চাপ প্রয়োগ করা হচ্ছিল। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন গতকাল বুধবার জানিয়েছে, দেশটিতে উপসর্গহীন করোনায় আক্রান্ত মোট ১ হাজার ৩৬৭ জনকে শনাক্ত করা গেছে। চিকিৎকদের পর্যবেক্ষণে রয়েছেন তারা।

চীন জানায়, সোমবার করোনার লক্ষণহীন বা উপসর্গহীন রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৫৪১ জন। তাদের মধ্যে ২০৫ জনই বাইরে থেকে এই ভাইরাস বহন করে দেশে নিয়ে আসে। ৩০২ জন চিকিৎসাধীন কিংবা পর্যবেক্ষণে নেই। তাই তাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এখন থেকে উপসর্গহীন করোনায় আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা নিয়মিত প্রকাশ করবে তারা। উপসর্গহীন করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মঙ্গলবার শনাক্ত হয় ৩৬ জন। তাদের মধ্যে ৩৫ জনই বিদেশ থেকে আসা।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড