• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় সিনেমা জগতের অসহায় মানুষদের পাশে ডিপজল

  বিনোদন ডেস্ক

৩১ মার্চ ২০২০, ২২:১৮
ডিপজল
মনোয়ার হোসেন ডিপজল (ফাইল ছবি)

বাংলা চলচ্চিত্রের মুভি লর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল সবসময়ই অসহায় মানুষের পাশে দাঁড়ান। তবে এই কাজটি তিনি নীরবেই করে থাকেন। তিনি মনে করেন, মানুষের পাশে দাঁড়ানো কিংবা কাউকে সহযোগিতা করার বিষয়টি গোপনেই করতে হয়। কারণ, হাদিসে আছে, ডান হাতে সাহায্য করলে তা বাম হাতও যেন না জানে। তাছাড়া কাউকে জানিয়ে সাহায্য করার অর্থ হলো নিজেকে জাহির করা, যা মোটেও উচিৎ নয়।

তার এই দান করার বিষয়টি বরাবরই গোপন থাকে। শুধু যারা তাকে পাশে পায়, তারাই জানেন। এর বাইরে তার আশপাশের মানুষ এসব জানে। তবে নিজ এলাকায় অসহায় মানুষেরা তাকে সবসময়ই কাছে বিপদে-আপদে পেয়েছে। আর নিজের চলচ্চিত্রের মানুষের পাশে তো থাকেনই।

কিংবদন্তি এই অভিনেতা অসহায় শিল্পী, কলাকুশলী, পরিচালক, টেকনিশিয়ানদের বরাবরই সহযোগিতা করেন। এমনকি চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর বিভিন্ন অনুষ্ঠানেও অনুদান দিয়ে থাকেন তিনি।

এরই অংশ হিসেবে করোনা ভাইরাসের সৃষ্ট দুর্যোগে অসহায় হয়ে পড়া চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। অনেকটা নীরবেই তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

ডিপজলের ঘনিষ্ঠ সূত্র জানায়, তিনি বলেছেন, চলচ্চিত্রের কাউকে না খেয়ে থাকতে হবে না। যতদিন প্রয়োজন হবে আমার সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাব। ইতোমধ্যে তিনি নীরবে চলচ্চিত্রের অসহায় মানুষদের সহায়তা শুরু করেছেন এবং তা অব্যাহত রেখেছেন।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রিয় এই অভিনেতা বলেন, এ বিষয়গুলো গোপন থাকাই ভালো। তা না হলে, তা জাহির করা হয়। লোক দেখানো বিষয়ে পরিণত হয়। এমন কাজ আমার পছন্দ নয়। আমি আমার সাধ্য মতো আমার চলচ্চিত্রের মানুষের পাশে সবসময় দাঁড়ানোর চেষ্টা করি। যতদিন বেঁচে থাকব তাদের পাশে থাকব। আর এটা বলারও বিষয় নয়। মানুষের পাশে দাঁড়ানো বা সহযোগিতা করার মানসিকতার বিষয়। তবে মানুষের পাশে দাঁড়ানো সহজ বিষয় নয়। এ সক্ষমতা আল্লাহ সবাইকে দেন না। অনেকের সক্ষমতা থাকলেও মানুষের পাশে দাঁড়ান না। এটা তার মানসিকতার ব্যাপার। আমি চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে।

আরও পড়ুন : করোনার মাঝেই খুসখুসে কাশি আর জ্বর হলে যা করবেন

এ দিকে ডিপজল ইতোমধ্যেই তার সাভার এলাকায় সাধারণ মানুষের পাশেও সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন বলে জানা গেছে। অনেক মানুষের ঘরে খাদ্য দ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন। করোনা ভাইরাস সঙ্কট না কাটা পর্যন্ত এই সহায়তা কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানা গেছে। তিনি জাতীয় এই দুর্যোগে অসহায় দরিদ্র মানুষের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড