• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহামারি থেকে মুক্তির বার্তা দিল চীন

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মার্চ ২০২০, ১৫:১৪
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মৃত্যুমিছিল চলছে। আক্রান্তের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এরই মধ্যে করোনা ভাইরাস হানা দিয়েছে বিশ্বের প্রায় ২০০ দেশে।

তবে আশার কথা হচ্ছে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে সংক্রমণ বন্ধ হয়েছে। সাথে মহামারি থেকে মুক্তির বার্তা দিল চীন। 

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং ঘোষণা করেছেন, করোনা মুক্ত হতে চলেছে বিশ্ব। মহামারির ফাঁস থেকে মুক্তির বার্তা শোনাল চীন। চীনের জাতিয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং ঘোষণা করেছেন, আর করোনা ভাইরাস সংক্রমণ ছড়াচ্ছে না চীনে।

অর্থাত্‍ আপাতত এই ভাইরাসের মারণ কামড় থেকে মুক্তি পেয়েছে চীন। শিগগিরই করোনা ভাইরাসের আঁতুড়ঘর উহান থেকে লকডাউন উঠিয়ে দেওয়া হবে। আগেই জানিয়েছিল চীন। এই ঘোষণায় যেন প্রাণ ফিরে পেল গোটা বিশ্ব। 

চীনে ফের করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়েছে বলে খবর শোনা যাচ্ছিল। নতুন করে করোনা ভাইরাস ফিরে আসছে বলে খবরে উদ্বেগ বেড়েছিল গোটা বিশ্বের। সেই উদ্বেগ উড়িয়ে দিয়ে চরম ঘোষণা করেছে চীন। আপাতত করোনা নিয়ে আর উদ্বেগের কারণ নেই। মহামারি আর ছড়াবে না বলে জানিয়েছে জিনপিং প্রশাসন। 

চীনের গণ্ডি পেরিয়ে করোনা এখন ভর করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সংক্রমণ রুখতে আরো ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে ট্রাম্প প্রশাসন। একইসঙ্গে এই লকডাউন আরো কড়া হবে বলে জানিয়েছেন তিনি। পরিস্থিতি মোকাবেলায় সর্বশক্তি প্রয়োগ করেছে আমেরিকা। তবে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে দেশটিতে। সূত্র: ওয়ানইন্ডিয়া।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড