• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার তথ্য গোপন করেছে সৌদি আরব!

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১১:৫৫
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মৃত্যুমিছিল চলছে। আক্রান্তের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। করোনা ভাইরাস হানা দিয়েছে বিশ্বের প্রায় ২০০ দেশে।

মধ্যপ্রাচ্যের সৌদি আরবও এর বাইরে নয়। এদিকে, পবিত্র ওমরাহ পালনকারীদের মধ্যে কোভিড-১৯ দেখা দেয়ার তথ্য রিয়াদ গোপন করেছে বলে অভিযোগ উঠেছে। 

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সইলু অভিযোগ এনে বলেছে, ওমরাহ পালন শেষে সৌদি আরব থেকে ফিরে আসা তুর্কি নাগরিকদের মধ্যেই প্রথম করোনা ধরা পড়েছে।

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মক্কা শরিফ থেকে পবিত্র ওমরাহ পালন করে ফিরে আসা তুরস্কের নাগরিকদের মধ্যে প্রথম করোনা আক্রান্ত রোগীদের পাওয়া গেছে।

তিনি বলেন, ওমরাহের সময়ে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার বিষয় তুরস্ক বা বিশ্বকে কিছুই জানায় নি সৌদি আরব। ওমরাহ পালন শেষে ফিরে আসা তুর্কি নাগরিকদের মধ্যে করোনা দেখা দেয়ার সাথে সাথেই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যবস্থা গ্রহণ করে এবং তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করে রাখা হয়।

উল্লেখ্য, করোনার বিস্তার ঠেকাতে সৌদি আরব থেকে ওমরাহ শেষে ফিরে আসা প্রায় ১০ হাজার ব্যক্তিকে কোয়ারেন্টিন করে রাখে তুরস্ক। 

তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ পর্যন্ত ৭ হাজার দুইশ ৮৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড