• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : মোহাম্মদপুরের ৫৪ বাসায় লাল মার্কিং

  অধিকার ডেস্ক

২৭ মার্চ ২০২০, ১৮:২৪
মোহাম্মদপুর
ফাইল ছবি

করোনা প্রতিরোধে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রাজধানীর মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংসহ এলাকার ৫৪টি ভবনে লাল কালিতে মার্ক করেছে পুলিশ। বাড়িগুলো পুলিশের নজরদারি থাকবে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পক্ষ থেকে নির্দেশনা পাওয়ার পর ডিএমপির তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানা পুলিশ ওই ভবনগুলো ঝুঁকিপূর্ণ বলে লাল কালিতে মার্কিং করে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ জাগো নিউজকে বলেন, লকডাউন নয়, আইইডিসিআর বলছে, সন্দিগ্ধ ও করোনায় আক্রান্ত রোগী থাকতে পারে কিংবা আছে কাদেরাবাদসহ পুরো মোহাম্মদপুর এলাকার ৫৪টি বাসার তালিকা আমরা পেয়েছি। আইইডিসিআর থেকে পুলিশ সদর দফতর মাধ্যমে পাওয়া ওই তালিকা অনুযায়ী ৫৪টি বাসাকে ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করে লাল কালিতে মার্কিং করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনের সব নিয়ম যেন ওই ৫৪টি বাসায় পুঙ্খানুপুঙ্খ প্রতিপালন করা হয়, সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে।

আরও পড়ুন : পুলিশ-ডাক্তারদের সুরক্ষায় ‘ফেসশিল্ড’ বানাল শাবি শিক্ষার্থী

উল্লেখ্য, শুক্রবার (২৭ মার্চ) পর্যন্ত আইইডিসিআর’র দেয়া তথ্যানুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৪ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দুজন চিকিৎসক। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে ১০২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনাভাইরাস সীমিত পর্যায়ে কমিউনিটিতে ছড়িয়ে পড়ছে বলে আশঙ্কার কথা জানিয়েছেন আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড