• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জের ‘বাইলজুড়ী’ গ্রাম লকডাউন

  মানিকগঞ্জ প্রতিনিধি

২৫ মার্চ ২০২০, ২০:০৮
লকডাউন
উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুরী গ্রামটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ওই গ্রামের ছয়টি বাড়ির ২৮ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) দুপুরে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার ওই গ্রামটি লকডাউনের ঘোষণা দেন। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যে যেখানে আছেন, সেখানে অবস্থান করার নির্দেশ দিয়েছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, বাইলজুড়ী গ্রামের আলমগীর হোসেন (৪৯) ঢাকার মেট্রোপলিটন হাসপাতালে ক্যাশিয়ার পদে চাকরি করতেন। গত সপ্তাহে ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগলে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। সে মোতাবেক তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে পরিবারের সদস্যরা রাতেই তার মরদেহ নিজ গ্রাম মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বাইলজুরী গ্রামে নিয়ে আসেন এবং অনেকটা গোপনে ভোররাতে দাফন সম্পন্ন করেন।

এ দিকে, এ ঘটনা জানাজানি হলে ওই গ্রামের মানুষের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ খবর পাওয়ার পর ওই বাড়িসহ আশপাশের ছয়টি বাড়ির ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখাসহ পুরো বাইলজুরী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আরও পড়ুন : লকডাউন লামা, মাঠে নেমেছে সেনাবাহিনী

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘মৃত ব্যক্তির হিস্ট্রি নিয়েছে আইইডিসিআরের সদস্যরা। তাতে জানা গেছে, তিনি জ্বরে ভুগছিলেন। এছাড়া তার হার্টের সমস্যা ছিল। আপাতত ধারণা করা হচ্ছে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি।’

‘তবে ওই বাড়িতে যেহেতু তাদের বহু আত্মীয়স্বজনসহ আশপাশের গ্রামের মানুষ এসেছে। তাতে ঝুঁকি এড়াতে ছয়টি বাড়ির ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে থাকা ও পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড