• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে এক সপ্তাহে করোনা আক্রান্ত বেড়েছে ১০ গুণ

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১৩:৩২
যুক্তরাষ্ট্র
ফাইল ছবি (সংগৃহীত)

যুক্তরাষ্ট্রে লাগামছাড়া হয়ে উঠছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। এক সপ্তাহের ব্যবধানে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০ গুণ। মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা মঙ্গলবার (২৪ মার্চ) এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের ব্যবধানে করোনা আক্রান্ত রোগী বেড়ে ১০ গুণ হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৫ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই সংখ্যা আরও বেশি বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে যেসব মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার মধ্যে ১ হাজার ২০০ ব্যক্তির অবস্থা গুরুতর। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় আমেরিকার ভাইরাস সংক্রমিত রোগের তথ্য সংরক্ষণ করছে।

আরও পড়ুন : করোনা ঠেকাতে ‘অসমর্থ’ যুক্তরাষ্ট্রকে সহায়তা করতে চায় ইরান

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, ২৪ মার্চ পর্যন্ত আমেরিকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৯৭২ জন এবং তার মধ্যে মারা গেছে ৭২৮ জন। এক সপ্তাহ আগে আমেরিকায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল পাঁচ হাজার। এখন সে সংখ্যা ৫৩ হাজার ছাড়িয়ে গেছে।

যুক্তরাষ্ট্রে সরকারি কর্মকর্তারা বলছেন, করেনো ভাইরাসে সংক্রমিত রোগের চিকিৎসা এবং পরীক্ষা-নিরীক্ষার সরঞ্জামাদির অভাবের কারণে সবাইকে পরীক্ষা করা যাচ্ছে না। ফলে ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা প্রকৃতপক্ষে কত তাও নিশ্চিত হওয়া যায়নি। এ কারণে মনে করা হচ্ছে, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আরও অনেক বেশি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড