• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তার পাশে পড়ে আছে নিথর দেহ, ধরেও দেখছে না কেউ

  অধিকার ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১২:৪৮
করোনা ভাইরাস
ছবি : সংগৃহীত

রাস্তার পাশেই পড়ে আছে একজন ব্যক্তি। পরনে শার্ট আর প্যান্ট, সঙ্গে মুখে মাস্ক। পাশেই বাস স্টপের যাত্রী ছাউনির সামনে রাখা একটি ব্যাগ। দেখেই বোঝা যাচ্ছে কোথাও যাওয়ার জন্য বের হয়েছিলেন তিনি। কিন্তু গন্তব্যে আর পৌঁছাতে পারেননি। বাসের অপেক্ষায় থেকেই জ্ঞান হারিয়েছেন। কেউ তাকে ধরছেও না, ছুঁয়েও দেখছে না। এমনই দৃশ্য দেখা গেল ইতালির রোমের একটি বাস স্টপে। 

ইতালিতে করোনা ভাইরাস কতটা বাজে প্রভাব ফেলেছে তারই যেন প্রমাণ দিচ্ছে রাস্তার পাশে পড়ে থাকা ব্যক্তিটি। কতক্ষণ ওই ব্যক্তি এইভাবে রাস্তায় পড়েছিলেন তা কেউ জানে না। একসময় একটি অ্যাম্বুলেন্স এসে তাকে নিয়ে যায়। তবে তিনি এখন কোথায় আছেন, কেমন আছেন, কোনো হাসপাতালে আছেন কি না তা জানা যায়নি। 

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, বুধবার (২৫ মার্চ) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৪৩ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত এটাই যে কোনো দেশের জন্য সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। 

মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইতালি এরই মধ্যে সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎসস্থল চীনকেও ছাড়িয়ে গেছে। তাছাড়া দেশটিতে মোট আক্রান্তের সংখ্যাও ইতোমধ্যে ৬৯ হাজার ১৭৬ জন ছাড়িয়েছে। এমন প্রেক্ষাপটে দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশ্বের অন্তত ১৯৭টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। বিশ্বব্যাপী ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ ২২ হাজারের অধিক মানুষ। আর করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও এরই মধ্যে ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড