• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঞ্জাবের পর মহারাষ্ট্রেও জারি কারফিউ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মার্চ ২০২০, ২১:৫৩
করোনা-ভাইরাস
ফাইল ছবি (সংগৃহীত)

ভারতে হু হু করে বাড়ছে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা। শুধু আক্রান্তই নয়, বাড়ছে মৃতের সংখ্যাও। সোমবার (২৩ মার্চ) কলকাতায় আরও একজন মারা গেছেন। এ পরিস্থিতিতে ভারতের ১৯ রাজ্য লকডাউন করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, মহামারি করোনা প্রতিরোধে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে ভারতের সবকটি রাজ্য। তারই অংশ হিসেবে পাঞ্জাবে জারি করা হয় কারফিউ। করোনা প্রতিরোধে পাঞ্জাবের পর এবার মহারাষ্ট্রেও একই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সোমবার রাজ্যটির মুখমন্ত্রী কারফিউয়ের ঘোষণা দেন।

পুনে, নাগপুরসহ মহারাষ্ট্রের বিস্তীর্ণ অংশে থাবা বসিয়েছে করোনা। রাজ্যটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৯ জনে পৌঁছেছে। করোনা প্রতিরোধে সেখানে লকডাউন ঘোষণা করেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু অনেকে সেই লকডাউন মানেননি। এজন্য বাধ্য হয়ে কারফিউ জারির ঘোষণা দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : ইরানের হামলা থেকে অল্পের জন্য রক্ষা পায় মার্কিন যুদ্ধবিমান

এর আগে রবিবার অন্যান্য রাজ্যের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে মহারাষ্ট্র সরকার। একটি জেলার সঙ্গে আরেকটি জেলার সীমান্তও বন্ধ করে দেওয়া হয়েছে। করোনা যেন সব জায়গায় ছড়িয়ে না পড়ে সেজন্যই এসব ব্যবস্থা গ্রহণ করা হয়।

ওডি/ডিএইচ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড