• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যের পরিস্থিতি হবে ইতালির চেয়েও ভয়াবহ : বরিস জনসন

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মার্চ ২০২০, ১১:১৭
বরিস জনসন
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (ছবিসূত্র : রয়টার্স)

করোনা ভাইরাসের কারণে এখন সবচেয়ে বেশি সমস্যায় আছে ইতালি। ইউরোপের দেশটিতে করোনায় মৃতের সংখ্যা এর মধ্যে উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে। এ দিকে ইউরোপের আরেক দেশ যুক্তরাজ্যের পরিস্থিতিও বেশ ভয়াবহ। যুক্তরাজ্যের পরিস্থিতি আগামী দুই সপ্তাহের মধ্যে ইতালির চেয়েও ভয়ংকর হতে পারে। এমন শঙ্কার কথা বলেছেন স্বয়ং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৫ হাজার ৬৮৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮১ জন। 

এ পরিসংখ্যানের দিকে ইঙ্গিত করে বরিস জনসন বলেন, ইতালির মতো পরিস্থিতি থেকে আমরা মাত্র দুই কি তিন সপ্তাহ পেছনে আছি। ইতালিতে করোনা বিস্তারের শুরুর দিকে যেমন পরিস্থিত ছিল আমাদের অবস্থাও এখন তেমনই। আগামী দুই সপ্তাহের মধ্যে আমাদের দেশের পরিস্থিতি যুক্তরাজ্যের চেয়েও ভয়ংকর হতে পারে। খবর ‘রয়টার্স’।

তিনি বলেন, যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। সে সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। আর এই বিষয়টি আমরা কোনোভাবেই গোপন করতে পারি না। গোপন করা উচিত হবে না। 

ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, ইতালিয়দের চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। তারপরও তাদের চিকিৎসক-নার্সরা পরিস্থিতি মোকাবিলা করতে হিমশিম খাচ্ছেন। এরই মধ্যে ইতালিতে মৃত্যুর সংখ্যা কয়েক হাজার হয়েছে, যা আরও বাড়বে।

আরও পড়ুন :  করোনার থাবায় রুদ্ধ ইতালিতে ভূমিকম্পের আঘাত

পাশাপাশি করোনা মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন বরিস জনসন। সে সঙ্গে কোয়ারেন্টিনের নির্দেশনা লঙ্ঘন করে নাগরিকদের ঘরের বাইরে না যাওয়ার জোর অনুরোধ জানিয়েছেন তিনি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড