• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতির উদ্দেশে ইমরানের ভাষণ

দিন মজুরদের কথা ভেবে লকডাউন করবে না পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

২২ মার্চ ২০২০, ২২:৩৭
ইমরান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনার বিস্তার ঠেকাতে লকডাউন করে দেওয়া হচ্ছে একের পর এক শহর। অনেক বড় বড় শহর এর মধ্যে লকডাউন করে দেওয়া হয়েছে। তবে ভিন্ন পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

গরিব মানুষের কথা ভেবে পাকিস্তানে লকডাউন ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার (২২ মার্চ) জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন। পাশাপাশি করোনার কারণে তৈরি হওয়া পরিস্থিতিতে নাগরিকদের আতঙ্কিত না হয়ে নিজ নিজ উদ্যোগে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। খবর ‘ডন’।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান খান বলেন, পুরো লকডাউনের ধকল সামলে উঠতে পারবে না পাকিস্তান। কারণ দেশের ২৫ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করেন। যদি আমি পুরো পাকিস্তান লকডাউন করে দিই, তাহলে তাদের কী হবে?

লকডাউনের ব্যাখ্যায় পাক প্রধানমন্ত্রী বলেন, লকডাউন হল কারফিউ জারি থাকা। এতে মানুষের বাইরে চলাচলে নিষেধাজ্ঞা থাকে। রাস্তায় থাকে সামরিক বাহিনীর সদস্য। এতে দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। আর লকডাউন ঘোষণা করা হলে দেশের দিন মজুররা কয়েকদিনের মধ্যেই মারাত্মক সমস্যার মুখোমুখি হবে।

আরও পড়ুন :  করোনার থাবায় রুদ্ধ ইতালিতে ভূমিকম্পের আঘাত

উল্লেখ্য, পাকিস্তানে এখন পর্যন্ত ৭১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড