• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯ জনের মধ্যে যেভাবে করোনা ছড়িয়ে দিল এক নারী

  অধিকার ডেস্ক

২২ মার্চ ২০২০, ০৯:১৮
করোনা ভাইরাস
ছবি : প্রতীকী

বিশ্বজুড়ে বিপর্যয় সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এরই মধ্যে বিশ্বের ১৮৮ দেশে ভয়াল থাবা বসিয়েছে ভাইরাসটি। কেড়ে নিয়েছে ১৩ হাজার ৫০ জন মানুষের জীবন যার সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। একই সঙ্গে অস্বাভাবিক হারে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজার ৬১৩ জন।

চীনের উহান থেকে সূত্রপাত ঘটানো এই ভাইরাস সবচেয়ে বাজে রূপ দেখাচ্ছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪ হাজার ৮২৫ জন। আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৫৭৮ জন।

করোনা আঘাত হেনেছে এশিয়ার দেশ পাকিস্তানেও। প্রতিদিন দেশটিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শেষ খবর পাওয়া অব্দি পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৬৪৫ এবং মৃতের সংখ্যা ৩। 

এমন পরিস্থিতিতেই একজন নারী ৯ জন মানুষের মধ্যে ছড়ালেন করোনা ভাইরাস। কীভাবে? করোনায় আক্রান্ত ওই নারী করাচিতে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার মাধ্যমে এমনটা করেছেন। 

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, এক পরিবারের ৯ জন সদস্য সম্প্রতি করাচিতে একটি বিয়ের অনুষ্ঠানে যান। সেখানে করোনায় আক্রান্ত একজন নারীও ছিলেন। তার মধ্যমেই ওই পরিবারের সবাই করোনায় আক্রান্ত হন। ওই নারী সম্প্রতি সৌদি আরব থেকে পাকিস্তানে ফেরেন। 

আরও পড়ুন : করোনা আতঙ্ক : শিশুকে সচেতন করার দায়িত্ব আপনারই

বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পর থেকেই ওই ৯ সদস্যের মধ্যে করোনার লক্ষণ প্রকাশ পেতে শুরু করে। এরপর হাসপাতালে নিয়ে পরীক্ষা করার পর তাদের ৯ জনের দেহেই করোনার উপস্থিতি পাওয়া যায়। বর্তমানে তাদের চিকিৎসা চলছে। ওই নারীর পরিবারের বাকি সদস্যদের রাখা হয়েছে কোয়ারেন্টিনে। 

সূত্র : পাকিস্তান টুডে

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড