• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতায় আরও একজন করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

২১ মার্চ ২০২০, ১৩:৪১
ভারত
ফাইল ছবি (সংগৃহীত)

কলকাতায় আরও একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। উত্তর চব্বিশ পরগণার হাবরার বাসিন্দা ওই তরুণী আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি আছেন। কিছুদিন আগেই তিনি স্কটল্যান্ড থেকে ভারতে ফিরেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই নিয়ে গত চারদিনে কলকাতায় তিনজন করোনা আক্রান্তের খোঁজ মিলল।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া শনিবার (২১ মার্চ) এক প্রতিবেদনে জানায়, মার্চের ১৬ তারিখ স্কটল্যান্ড থেকে ভারতে ফিরে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের কাছে যান ওই তরুণী। এরপর করোনা পরীক্ষার জন্য তার প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়। স্থানীয় সময় শুক্রবার (২০ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে রিপোর্ট আসে। এরপরই তার করোনা ভাইরাসের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

আপাতত তাকে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশনে ভর্তি রাখা হয়েছে। আক্রান্ত ওই তরুণী কাদের সংস্পর্শে এসেছিলেন তার খোঁজ চলছে। একই সঙ্গে তরুণীর পারিবারের সবাইকে নজরদারির আওতায় আনা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন : ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে যুক্তরাষ্ট্রকে ইমরানের আহ্বান

ভারতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে ভারতে আসা সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এর মধ্যে শ্বাসকষ্ট, সর্দি, কাশি, জ্বরভাব বা জ্বর- এই চারটি উপসর্গের কোনো একটি দেখা দিলেই হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে। কিন্তু সেই নির্দেশ ঠিকমতো মানা হচ্ছে না বলে অভিযোগ অনেকের।

প্রসঙ্গত, ভারতে সবমিলিয়ে এখন পর্যন্ত ২৭৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এই ভাইরাসে মারা গেছেন ৫ জন। করোনা ভাইরাস প্রতিরোধে এরই মধ্যে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে ভারত সরকার।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড