• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাসের আতঙ্ক

মেয়েকে বিয়ে দিয়ে ফেঁসে গেলেন বাবা!

  মানিকগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২৩:৩২
মেয়েকে বিয়ে দিয়ে ফেঁসে গেলেন বাবা!
নববধূ (ছবি : প্রতীকী)

মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী এগারো হাজারের অধিক লোকের প্রাণহানি ঘটেছে। এবার প্রাণঘাতী ভাইরাসটি থাবা বসিয়েছে বাংলাদেশেও। এমন পরিস্থিতিতে ঘটা করে বিয়ের অনুষ্ঠান আয়োজন করায় কনের বাবাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২০মার্চ) বিকালে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার উত্তর কাউন্নারা গ্রামে ঘটনাটি ঘটে। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি ফরমান আলী ওই গ্রামের মৃত সৈয়দ কলিমুদ্দিনের ছেলে।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে ধর্মীয়, সামাজিক অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে আমাদের পক্ষ থেকেও ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। তবে সরকারের এই নির্দেশনা অমান্য করে গণজমায়েতের মাধ্যমে ফরমান আলী তার মেয়ের বিয়ের আয়োজন করেছিলেন।

তাই বিয়ের অনুষ্ঠানটি আপাতত স্থগিত রাখা হয়েছে, একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান এই নির্বাহী কর্মকর্তা।

আরও পড়ুন : মায়ের সঙ্গে অবাধে ঘুরে বেড়াচ্ছে করোনা আক্রান্ত সন্তান (ভিডিও)!

স্বাস্থ্য অধিদপ্তরের আইইডিসিআর বিভাগ জানিয়েছে, চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। বর্তমানে দেশটিতে একজনের প্রাণহানিসহ অন্তত ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড