• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্ক : দাদা-নাতনির ভালোবাসার বিভাজিকা ‘কাচের দেয়াল’

  অধিকার ডেস্ক

১৯ মার্চ ২০২০, ০৯:২৪
করোনা ভাইরাস
দাদা-নাতনির দেখা হওয়ার মুহূর্ত (ছবি- সংগৃহীত)

করোনা ভাইরাসের থাবায় স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। এরই মধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখের বেশি মানুষ, যাদের মধ্যে প্রাণ হারিয়েছেন প্রায় ৯ হাজার। কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৭১ জন, আর প্রাণ গেছে ১৫৩ জনের। এমন পরিস্থিতিতে দেশটির বিভিন্ন হাসপাতাল, নার্সিং হোমে থাকা রোগীদের সঙ্গে দেখা করার ক্ষেত্রে সীমাবদ্ধতা আনা হয়েছে।

করোনা আতঙ্কের মাঝে মানুষের প্রতিদিনের জীবনে পরিবর্তনও এসেছে। কার্লি বয়েড নামের একজন তরুণীর জীবনেও এসেছে পরিবর্তন। চলতি সপ্তাহে বাগদান সেরেছেন তিনি। এই খবরটি জানেন না তার দাদা। তাই নিজের আনন্দ ভাগ করে নিতে তার কাছে যান কার্লি। 

৮৭ বছর বয়সী কার্লির দাদা শেলটন মাহালা প্রিমিয়ার লিভিং অ্যান্ড রিহ্যাব সেন্টারে থাকেন। করোনা আতঙ্কে নর্থ ক্যারোলিনায় অবস্থিত এই রিহ্যাবটিতেও প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। কিন্তু নাতনির মন কিছুতেই মানছিল না। কার্লি বলেন, ‘আমি খুব চাইছিলাম দাদাকে বাগদানের খবরটা দিতে। তার স্মৃতিশক্তি লোপের রোগ রয়েছে। তার কাছে কোনো ফোন না থাকায়, যোগাযোগেরও কোনো উপায় নেই।’

আরও পড়ুন : করোনায় সফল ওষুধ ‘ইন্টারফেরন আলফা টু-বি’

রিহ্যাবে গিয়ে বিশেষ অনুমতি নেন ২১ বছরের এই তরুণী। দাদার ঘরের কাচের দেয়ালের বাইরে দাঁড়িয়ে আঙুলের আংটি দেখিয়েছেন তিনি। কাচের বাইরে নাতনিকে দেখে এগিয়ে যান বৃদ্ধ। নাতনির হাতে হাত রাখেন। তবে দু হাতে স্পর্শ আর লাগেনি। বিভাজিকা হয়ে ছিল কাচের দেয়াল।  

সম্প্রতি দাদা ও নাতনির এমন হৃদয়বিদারক ছবি শেয়ার হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রকাশিত হওয়ার পরই ছবিটি ভাইরাল হয়ে পড়ে। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড