• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৯ ঘণ্টা পর কোয়ারেন্টাইন ভবনের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার!

  আন্তর্জাতিক ডেস্ক

১১ মার্চ ২০২০, ১৩:০৭
৬৯ ঘণ্টা পর কোয়ারেন্টাইন ভবনের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার
ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াকে উদ্ধার করা হচ্ছে (ছবি : দ্য ডেইলি মেইল)

চীনে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের কোয়ারেন্টাইন বা আলাদা করে রাখার জন্য ব্যবহৃত একটি ভবন ধসের ঘটনায় ২০টি মরদেহসহ ৪২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেছে। এমন পরিস্থিতিতে দীর্ঘ ৬৯ ঘণ্টা ধ্বংসস্তূপের নিচে আটকে থাকার পর অবশেষে সেখান থেকে এক ব্যক্তিকে জীবিত অবস্থাতে উদ্ধার করা হয়েছে।

বার্তা সংস্থা সিনহুয়া জানায়, মঙ্গলবার (১০ মার্চ) রাতে অভিযান চালিয়ে অজ্ঞাত সেই ব্যক্তিকে ধ্বংসস্তূপের নিচে খুঁজে পাওয়া যায়। দুর্ঘটনার প্রায় তিনদিন পর তাকে উদ্ধার করা হলো। তবে এখনো সেখানে অন্তত ৭০ জন করোনা আক্রান্ত রোগী আটকে আছেন বলে জানা গেছে। 

এ দিকে উদ্ধারের পর ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে ১২ বছর বয়সী এক শিশু জরুরি উদ্ধারকর্মীদের জানিয়েছেন, এখনো তার মা ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন। পরে শিশুটির কাছ থেকে তথ্য নিয়ে তার মাকেও ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়।

মার্কিন সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানিয়েছে, শনিবার (৭ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার কিছু পরে ফুজিয়ান প্রদেশের কুয়ানজু শহরে অবস্থিত ভবনটি ধসে পড়ে। করোনা আক্রান্তদের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছেন এমন লোকজনকে মূলত সেখানে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু ভিডিওতে দেখা যায়, ফুজিয়ান প্রদেশের উদ্ধারকর্মীরা হোটেলটির ধ্বংসস্তূপের ভেতর তল্লাশি চালাচ্ছেন। তবে ঠিক কী কারণে এটি ধসে পড়েছে এখন পর্যন্ত তা জানা যায়নি। ২০১৮ সালে চালু হওয়া হোটেলটিতে মোট ৮০টি কক্ষ রয়েছে।

আরও পড়ুন : করোনা আতঙ্কে মাঝপথে আটকে গেল সৌদিগামী ৬৮ বাংলাদেশি

প্রদেশটির পাঁচ তলাবিশিষ্ট যে হোটেলটি ধসে পড়েছে সেখানে শুক্রবার (৬ মার্চ) পর্যন্ত ২৯৬ জনের করোনা ভাইরাস সংক্রমণের ব্যাপারে নিশ্চিত হয়েছে কর্তৃপক্ষ। এর বাইরে ১০ হাজারেরও অধিক লোককে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

 

ওডি/কেএইচআর

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড