• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন সেনারা মধ্যপ্রাচ্য ছাড়লে তবেই শান্তি : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৩:২০
হাসান রুহানি
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি (ছবি : ইরনা)

মার্কিন সেনারা সম্পূর্ণভাবে মধ্যপ্রাচ্য ছাড়লে তবেই এই অঞ্চলের জনগণ শান্ত হবে বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানী তেহরানে সিরিয়ার প্রধানমন্ত্রী ইমাদ আল-খামিসের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি। খবর ‘ইরনা’।

ইরানের প্রেসিডেন্ট বলেন, মার্কিন সেনারা যতদিন মধ্যপ্রাচ্যে থাকবে ততদিন এ অঞ্চলের জনগণ শান্ত হবে না। নিজেদের ভূমিতে মার্কিন সেনাদের উপস্থিতি মেনে নেবে না মধ্যপ্রাচ্যের জনগণ। তাই মার্কিন সেনাদের বিতাড়িত না করা পর্যন্ত এই অঞ্চলের জনগণের বিশ্রাম নেই।

বৈঠকে সিরিয়ার তেল খনিগুলোর নিয়ন্ত্রণ নেওয়ার বিষয়ে মার্কিন প্রচেষ্টার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন রুহানি। তিনি বলেন, মার্কিন সেনাদের নিজেদের দেশে ফিরে যেতে বাধ্য করার জন্য এ অঞ্চলের জনগণকে সবরকমের প্রচেষ্টা চালাতে হবে।

আরও পড়ুন- ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহতের দাবি সিরিয়ার

ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ মার্কিন সেনাদের জায়গা দিয়েছে। কিন্তু তাদের বুঝা উচিত যে, মার্কিনিরা কখনোই এই অঞ্চলের জনগণের স্বার্থের কথা চিন্তা করে না। তাদের নজর মধ্যপ্রাচ্যের তেলের দিকে। তাদের হস্তক্ষেপের নীতির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড