• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানিকে বিশ্বের এক নম্বর সন্ত্রাসী বললেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ০৯:৫৯
জেনারেল সোলাইমানি ও প্রেসিডেন্ট ট্রাম্প
জেনারেল কাসেম সোলাইমানি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত জেনারেল কাসেম সোলাইমানিকে বিশ্বের এক নম্বর সন্ত্রাসী বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরানের কুদস ফোর্সের এই প্রধানকে হত্যার পক্ষে সাফাই গেয়ে তিনি বলেছেন, বিশ্বের জন্য ভয়ংকর এই সন্ত্রাসীকে হত্যা করা আমাদের ভুল কোনো সিদ্ধান্ত ছিল না।

সোমবার (১৩ জানুয়ারি) এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমরা বিশ্বের এক নম্বর সন্ত্রাসী কাসেম সোলাইমানিকে হত্যা করেছি। লোকটি বিশ্বের বহু মানুষকে হত্যা করেছে, এর মধ্যে মার্কিন নাগরিকও রয়েছেন। এবার তাকেই আমরা হত্যা করেছি।

ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, মার্কিন ডেমোক্রেটসরা এখন ইস্যুটি নিয়ে আমাকে চাপে রাখতে চাইছে। যা গোটা দেশের জন্য অপমানজনক।

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের বাগদাদ শহরের বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে চালানো সেই অভিযানে তেহরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

সোলাইমানি নিহত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। কয়েকদিন ধরে যুক্তরাষ্ট্রকে পাল্টা হামলার হুমকি দিয়ে আসছিল ইরান। অবশেষে বুধবার (৮ জানুয়ারি) ভোর রাতে ইরাকের দুটি মার্কিন বিমান ঘাঁটিতে হামলা চালায় তেহরান।

আরও পড়ুন :- হিজবুল্লাহ প্রধানকে হত্যার হুমকি দিল ইসরায়েল

এরপর ধারণা করা হচ্ছিল, ইরানের বিরুদ্ধে কঠিন কোনো পদক্ষেপই হয়তো নেবেন ট্রাম্প। কিন্তু বাস্তবে তা হয়নি। মার্কিন প্রেসিডেন্ট ইরানকে আলোচনার প্রস্তাব দিয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড