• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের পরিণতি হবে আরও ভয়াবহ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ২১:৪৬
ইরান-ইসরায়েল-লেবানন
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের জন্য একটি সতর্কবার্তা। এরপরও ইরানের বিরুদ্ধে কিছু করলে ইসরায়েলের পরিণতি হবে ভয়াবহ। রবিবার এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরান সমর্থিত লেবাননি সংগঠন হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহ। খবর প্রেসটিভির।

হাসান নাসরুল্লাহ বলেন, মার্কিন ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের প্রতি একটি সতর্কবার্তাও। বেয়াদব নেতানিয়াহুকে জানতে বলুন, সে কাদের সঙ্গে যুদ্ধে জড়াতে চাচ্ছে। মার্কিন নেতাদের চেহারার দিকে একবার তাকান। তাদের চেহারা দেখে কী মনে হচ্ছে যে- তারা বিজয়ী হয়েছে?

নাসরুল্লাহ ইসরায়েলকে সতর্ক করে বলেন, ইরানের পরমাণু স্থাপনায় হামলার জন্য বিমান বাহিনী পাঠানোর আগে সতর্কবার্তা সম্পর্কে নেতানিয়াহুর ভেবে দেখা উচিৎ। ইরাকে যেভাবে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে তা বিশ্লেষণ করা উচিত ইসরায়েলের। মার্কিন ঘাঁটিতে যে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে তার চেয়েও শক্তিশালী ও নির্ভুল ক্ষেপণাস্ত্র রয়েছে ইরানের। এসব বিবেচনায় না নিলে ইসরায়েলের পরিণতি আরও ভয়াবহ হবে।

আরও পড়ুন : ভয়ঙ্কর বর্ণনা দিলেন ইরানি হামলার শিকার মার্কিন সেনারা

এরপর হাসান নাসরুল্লাহ মূলধারার আরবীয় সংবাদমাধ্যমগুলোর সমালোচনা করেন। তিনি বলেন, মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অথচ আরবীয় সংবাদমাধ্যমগুলো তা তুলে ধরেনি। তারা যুক্তরাষ্ট্রের সমর্থনে মিথ্যা তথ্য প্রকাশ করেছে।

প্রসঙ্গত, পশ্চিমারা মনে করে- ইসরায়েলকে ধ্বংসের জন্য লেবাননে হিজবুল্লাহ নামের সংগঠনটি তৈরি করেছে ইরান। এরই মধ্যে তাদের কাছে প্রচুর ক্ষেপণাস্ত্রও সরবরাহ করেছে তেহরান। ভৌগোলিকভাবে ইসরায়েলের পাশেই লেবাননের অবস্থান। এ কারণে হিজবুল্লাহর হুমকি তেল আবিবের জন্য যথেষ্ট উদ্বেগের।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড