• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয়ঙ্কর বর্ণনা দিলেন ইরানি হামলার শিকার মার্কিন সেনারা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ২০:৪১
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র হামলার ভয়ঙ্কর বর্ণনা দিয়েছেন ওই ঘাঁটিতে থাকা মার্কিন সেনারা। রবিবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের সঙ্গে দেওয়া সাক্ষাৎকারে ওই বর্ণনা দেন তারা।

ইরানি ক্ষেপণাস্ত্র হামলা সম্পর্কে মার্কিন সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল স্টাচি কোলম্যান বলেন, এটা বর্ণনা করা খুবই কঠিন। বলতেই হয় যে- ওই হামলা ছিল খুবই ভয়ঙ্কর। আমি ও আমার দলের কয়েকজন একটি বাঙ্কারে আশ্রয় নিই। প্রথম ক্ষেপণাস্ত্রটি আঘাত হানার পর পুরো এলাকা কেঁপে ওঠে।

তিনি আরও বলেন, আমরা বাঙ্কারের ভেতরে থাকার পরও স্পষ্টভাবে হামলার ভয়াবহতা বুঝতে পারছিলাম। মনে হচ্ছিল- বাঙ্কারের দরজা মাটিতে দেবে যাচ্ছে। আমরা অন্তত ৭টি ক্ষেপণাস্ত্রের আঘাত বুঝতে পেরেছি। এগুলো ছিল খুবই ভয়ঙ্কর।

আরও পড়ুন : আবারও হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান

স্টাচি কোলম্যান বলেন, আমেরিকান সেনারা জানত- কিছু একটা ঘটতে যাচ্ছে। কিন্তু সত্যিকার অর্থে কী ঘটবে সেটা জানা ছিল না। ইরানি ক্ষেপণাস্ত্র হামলার স্থায়িত্ব ছিল প্রায় ২ ঘণ্টা।

সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে গত বুধবার (৮ জানুয়ারি) ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। তেহরানের দাবি, এই হামলায় অন্তত ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে এই দাবি অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড