• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচনার মাধ্যমে সংকট সমাধান করুন, রুহানিকে কাতারের আমির 

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ২১:৫০
তামিম ও রুহানি
তামিম বিন হামাদ আল সানি ও হাসান রুহানি (ছবি : আল-জাজিরা)

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিকে আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করার আহ্বান জানিয়েছেন কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি। তেহরানে অনুষ্ঠিত এক বৈঠকে এ আহ্বান জানান তিনি। খবর ‘আল-জাজিরা’।

জেনারেল সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে। একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে ইরান ও যুক্তরাষ্ট্র। যে কোনো মুহূর্তেই যুদ্ধে জড়াতে পারে এ দুই দেশ। এমন অস্থিতিশীল পরিস্থিতিতে ইরান সফর করছেন কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি।

সফরের অংশ হিসেবে রবিবার (১২ জানুয়ারি) ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেছেন কাতারের আমির। ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত ওই বৈঠকে তামিম বিন হামাদ আল সানি বলেন, কাতারের দুঃসময়ে ইরান সবসময় সহযোগিতা করেছে। এই সহযোগিতার কথা কাতারের জনগণ কখনোই ভুলবে না।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে কাতারের আমির জানান, ইরানের প্রেসিডেন্ট রুহানির সঙ্গে আমার অত্যন্ত ভালো আলোচনা হয়েছে। বৈঠকে আমি তাকে আলোচনার মাধ্যমে চলমান সংকট সমাধানের আহ্বান জানিয়েছি।

আরও পড়ুন-  মার্কিন ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষয়ক্ষতির ভিডিও প্রকাশ 

অন্যদিকে বৈঠকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, ইরান সবসময় কাতারের পাশে ছিল। আর ভবিষ্যতেও থাকবে। আমরা কাতারের সঙ্গে সবক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক সর্বোচ্চ পর্যায়ে উন্নীত করতে প্রস্তুত।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড