• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যাকাণ্ড চালিয়ে ইরানকে দমানো যাবে না : লারিজানি

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ২০:১৭
আলি লারিজানি
ইরানের পার্লামেন্টের স্পিকার আলি লারিজানি (ছবি : পার্সটুডে)

মার্কিনিরা যতই হত্যাকাণ্ড চালাক না কেন, ইরানকে কখনোই দমাতে পারবে না বলে মন্তব্য করেছেন দেশটির পার্লামেন্টের স্পিকার আলি লারিজানি। তেহরানে লেবাননের কৃষি ও পর্যটন বিষয়ক সংসদীয় কমিটির প্রধান আইয়ুব হামিদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। খবর ‘আল-জাজিরা’।

বৈঠকে আলি লারিজানি বলেন, মার্কিনিরা ভীতুর মতো হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করেছে। তিনি তখন ইরাক সফরে ছিলেন। বিদেশ সফরকালে একটি দেশের সর্বোচ্চ সামরিক কর্মকর্তাকে হত্যা করাটা গুরুতর অপরাধ।

এরপর লারিজানি যোগ করেন, এই হত্যাকাণ্ডের মাধ্যমে যুক্তরাষ্ট্র ইরানের নেতৃত্বে গড়ে ওঠা ইসলামি প্রতিরোধ আন্দোলনকে দমানোর চেষ্টা করছে। কিন্তু আমি বলতে চাই, ইসলামি প্রতিরোধ আন্দোলনের প্রতি ইরানের সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে। মার্কিনিদের হামলায় জেনারেল সোলাইমানি নিহত হওয়ায় তা বন্ধ হয়ে যাবে না।

এ সময় লারিজানি জানান, ইসলামি প্রতিরোধ সংগ্রামের ক্ষতি করতেই মার্কিন যুক্তরাষ্ট্র জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছে। কিন্তু তাদের উদ্দেশ্য কখনোই সফল হবে না।

আরও পড়ুন- ইউরোপিয়ান এয়ারলাইন্সকে ইরানের আকাশসীমা এড়িয়ে চলার পরামর্শ

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিসহ মোট দশজন।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড