• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউক্রেনে যুদ্ধ বিরতির আহ্বান মোদীর

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে ২০২২, ২১:০০
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি: সংগৃহীত)

রাশিয়াকে উদ্দেশ্য করে ইউক্রেনে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে কিয়েভ ও মস্কোর মধ্যে শান্তি আলোচনারও জোর তাগিদ দিয়েছেন তিনি। ডেনমার্কের কোপেনহেগেনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজ দেশের এমন মনোভাবের কথা জানিয়েছেন ভারতের সরকারপ্রধান।

মঙ্গলবার (৩ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

নরেন্দ্র মোদী বলেন, ‘আমরা ইউক্রেনে অবিলম্বে যুদ্ধবিরতি এবং সমস্যা সমাধানের জন্য সংলাপ ও কূটনীতির পথ গ্রহণের আবেদন জানিয়েছি।’

ইউরোপের একটি কূটনৈতিক সফরের অংশ হিসেবে বর্তমানে ডেনমার্ক সফরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। এর আগে জার্মানি সফর করেন তিনি। বুধবার (৪ মে) ইউরোপের আরেক দেশ ফ্রান্স সফরের কথা রয়েছে তার।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে গিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে ভারতের। মস্কো থেকে অস্ত্র আমদানি নিয়ে ওয়াশিংটন দিল্লির ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে বলেও আভাস মিলেছে।

যদিও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, নিষেধাজ্ঞা আরোপ না করলেও মস্কোর সঙ্গে দিল্লির দূরত্ব দেখতে চায় ওয়াশিংটন। এমন পরিস্থিতিতেই ইউক্রেনে যুদ্ধবিরতির আহ্বান জানালেন মোদি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড