• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরারকে নিয়ে বিরূপ প্রতিক্রিয়ায় সন্দেহভাজন আটক যুবক

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ১১:৪৮
আটক এনামুল মোর্শেদ
আটক এনামুল মোর্শেদ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে চলমান আন্দোলনে এসে বিরূপ প্রতিক্রিয়া পোষণ করায় সন্দেহভাজন এক যুবককে পুলিশ সোপর্দ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।    

শুক্রবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বুয়েটের অ্যাকাডেমিক ভবনের নিচ থেকে তাকে আটক করা হয়। আটক যুবকের নাম এনামুল মোর্শেদ রুপম। তিনি নিজেকে বুয়েটের সাবেক ছাত্র হিসেবে দাবি করেছেন। তবে এর কোনো প্রমাণ পাওয়া যায়নি। 

শিক্ষার্থীরা জানান, আবরার ফাহাদসহ বুয়েটের চলমান আন্দোলন নিয়ে আজেবাজে কথা বলছিল রুপম নামের ওই যুবক। 

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে একজন জানান, রুপম নামের একজন ক্যাম্পাসে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। একপর্যায়ে তার পরিচয় জানতে চাওয়া হয়। তখন তিনি নিজেকে বুয়েটের শিক্ষার্থী বলে পরিচয় দেয়। কিন্তু কোন ডিপার্টমেন্ট এবং কোন ব্যাচের সেটা ঠিকমতো বলতে পারেননি। আমরা তখন সবাইকে জিজ্ঞেস করি এই ছেলেকে কেউ চেনে কিনা বা তার কোনো বুয়েটিয়ান বন্ধু আছে কিনা। তখন এমন কাউকেই খুঁজে পাওয়া যায়নি যে তাকে চিনবে।

বুয়েটের প্রধান ফটকের এক নিরাপত্তা রক্ষী জানান, সন্দেহজনক ঘোরাফেরার কারণে তাকে আটক করা হয়েছে। সকাল থেকে বুয়েট শিক্ষার্থীরা আবরার হত্যাকাণ্ডের বিচারসহ ১০ দফা দাবিতে আন্দোলন করছিলেন। এ সময় বুয়েটের অ্যাকাডেমিক ভবনের নিচে এসে আন্দোলন সম্পর্কে আজেবাজে কথা বলতে থাকে। সে সময় তাকে পুলিশে তুলে দেয় শিক্ষার্থীরা।

বংশাল চকবাজার জোনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার (এসি) সিরাজুল ইসলাম বলেন, ওই যুবক বুয়েট ক্যাম্পাসে আজেবাজে কথা বলছিল। এ সময় সাধারণ শিক্ষার্থীরা তাকে আটক করে পুলিশে দেয়। শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে রুপম নামের ওই যুবককে আটক করা হয়েছে। 

ওই শিক্ষার্থী বলেন, রুপম একই সঙ্গে ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছিলেন। আন্দোলন সম্পর্কে উল্টোপাল্টা কথাও বলছিলেন। বিষয়টি আমাদের সন্দেহ হলে তাকে পুলিশের হাতে তুলে দিই।

ওডি/এআর 

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড