• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাগলা মিজানের বাসায় ৮ কোটি টাকার নগদ-চেক ও অস্ত্র

  নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর ২০১৯, ২২:০৮
পাগলা মিজান
ডিএনসিসির কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজান (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের বাসায় ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক, ১ কোটি টাকার এফডিআর, নগদ ২ লাখ টাকা ও অস্ত্র-গুলি উদ্ধার করেছে র‌্যাব।

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে ঢাকার মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় অভিযানটি চালানো হয়।

এ বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ভারতে পালানোর সময় মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে মিজানকে আটক করা হয়। এ সময় তার থেকে ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২ লাখ টাকা নগদ উদ্ধার করা হয়েছে। আর তার বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক, ১ কোটি টাকার এফডিআরসহ অস্ত্র-গুলি উদ্ধার করা হয়।

তাকে সঙ্গে নিয়ে মোহাম্মদপুরের বাসা থেকে ৬৮ লাখ টাকা তোলার ডকুমেন্টস পাওয়া গেছে। সেই টাকার সন্ধানে তার বাসায় তল্লাশি চালাচ্ছেন র‌্যাব সদস্যরা।

হাবিবুর রহমান মিজান মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। মোহাম্মদপুরবাসী তাকে চেনেন ‘পাগলা মিজান’ হিসেবে।

কথিত আছে, মিজান ১৯৭৫ সালে খামারবাড়ী খেজুরবাগান এলাকায় ছিনতাইয়ের সময় পুলিশের ধাওয়া খেয়ে লালমাটিয়ায় মসজিদের পাশে পুকুরে নেমে পড়েন। পুকুরে প্রায় ৪-৫ ঘণ্টা ছিলেন। পরে গ্রেপ্তার এড়াতে পরনের পোশাক খুলে রেখে পাগল বেশে তিনি পুকুর থেকে উঠে আসেন। পুলিশ তাকে পাগল বলে ছেড়ে দেয়। সেই থেকে তার নাম ‘পাগলা মিজান’।

ওডি/এমআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড