• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচিত রিশা হত্যা মামলার রায় আজ

  অধিকার ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১১:০৮
সুরাইয়া আক্তার রিশা (১৫)
সুরাইয়া আক্তার রিশা (১৫) (ছবি : সংগৃহীত)

রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে ছুরিকাঘাত করে হত্যা করা শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা (১৫) হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ দুপুরে এই রায় ঘোষণা করবেন।

গেল আদালত ১১ সেপ্টেম্বর আসামির উপস্থিততে রায় ঘোষণার জন্য ৬ অক্টোবর তারিখ নির্ধারণ করলেও ওইদিন কারা কর্তৃপক্ষ আসামি ওবায়দুল হককে কারাগার থেকে আদালতে না আনার ঘোষণার পিছিয়ে ১০ অক্টোবর নির্ধারণ করেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগস্ট দুপুর পৌনে ১২টার দিকে রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল হক। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট রিশার মৃত্যু হয়। এ ঘটনায় রিশার মা তানিয়া হোসনে বাদী হয়ে রমনা থানায় মামলা করেন।

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রিশাকে ছুরিকাঘাতে হত্যা করেন বলে আদালতে স্বীকারোক্তি দেয় ওই হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল হক। সে রাজধানীর ইস্টার্ন মল্লিকা শপিংমলে বৈশাখী টেইলার্সের কর্মচারী ছিলে। ২০১৬ সালের শুরুর দিকে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সের একটি পোশাক বানাতে দেয় রিশা। এরপর থেকে ওবায়দুল রিশাকে ফোনে উত্ত্যক্ত করত। পরে ফোন নম্বরটি বন্ধ করে দিলে ওবায়দুল স্কুলে যাওয়ার পথে রিশাকে উত্ত্যক্ত করতে থাকে। এক পর্যায়ে তার প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড