• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ হত্যা একটি স্বপ্নের নির্মম বলি

  নিজস্ব প্রতিবেদক

০৮ অক্টোবর ২০১৯, ২১:০৬
শেরে বাংলা হল
বুয়েটের শেরে বাংলা হলে হত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদ (ছবি : সংগৃহীত)

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় দেশজুড়ে চলছে প্রতিবাদ। একজন ফাহাদ হত্যা মানে একটি স্বপ্নকে হত্যা করা। একটি পরিবারকে হত্যা করা। জাতির একটি ভবিষ্যৎ সারথীকে হত্যা করা। তাই এই ধরনের হত্যাকাণ্ড আর যেন না হয় সেজন্য কঠোর পদক্ষেপ নিতে হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির উদ্যোগে আয়োজিত এক মানবন্ধনে এসব কথা বলেন বক্তারা।

এ সময় বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক নাজমুল হুদার সঞ্চালনায় বক্তব্য রাখেন- মাছরাঙা টেলিভিশনের বার্তা প্রধান রেজওয়ানুর রহমান রাজা, চ্যানেল আই এর বার্তা সহকারী আদিত্য শাহীন, বুয়েটের সাবেক শিক্ষার্থী মনজুর মোরশেদ, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান একেএম শোয়েব, শের-ই বাংলা কৃষি বিদ্যালয়ের অধ্যপাক ড. সরওয়ার মুর্শেদ, সাবেক সচিব কাজী আকতার হোসেন, কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি জনাব আকতারুজ্জামান।

মানবন্ধনের শুরুতে কুষ্টিয়া জেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রতিবাদ লিপি তুলে ধরেন। পরে জেলা সমিতির উপদেষ্টা নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, একজন ফাহাদকে হত্যা করে স্বপ্নের নির্মম বলি দেওয়া হয়েছে। একটি স্বপ্ন, একটি পরিবার ও দেশের ভবিষ্যৎ সারথীকে হত্যা করা হলো। এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক বিচার কার্যকর করতে হবে। একই সঙ্গে এ ধরনের হত্যাকাণ্ড আর যাতে না হয় সেজন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করতে হবে।

ওডি/এসএ 

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected].com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড