• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুলশানের নান্দুস রেস্তোরাঁয় মেয়াদোত্তীর্ণ পণ্য, দুই লাখ টাকা জ‌রিমানা

  অধিকার ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৬
মেয়াদোত্তীর্ণ পণ্য
ছবি : সংগৃহীত

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে ওই পণ্য দিয়েই খাবার তৈরি করায় দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে নান্দুস রেস্তোরাঁয় অভিযানে স্বচক্ষে তাদের এ অবস্থা দেখে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন।

নান্দুস রেস্তোরাঁয় অভিযানের সময় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা দেখতে পান প্র‌তিষ্ঠান‌টির রান্নাঘরে মেয়াদ পার হয়ে যাওয়া পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়েছে। ওইসব মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়েই খাবার তৈ‌রি করে বিক্রি করছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন বলেন, ‘নান্দুস এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্তোরাঁ। এখা‌নে মানুষজন অনেক দাম দিয়ে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তাদের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে পাশাপা‌শি তা‌রা এ ধরনের অপরাধ যেন ভ‌বিষ্যতে না করে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।’

এছাড়াও সোমবারের অভিযানে মেয়াদ শেষ হয়ে যাওয়া ময়দা দিয়ে খাবার তৈরির অপরাধে গুলশানস্থ ক্রজ ক্যাফেকে ৪০ হাজার টাকা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১-এর সদস্যরা।

ওডি/এএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড