• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বরাষ্ট্রমন্ত্রীকে কটূক্তির অভিযোগে ডেপুটি জেলার প্রত্যাহার 

  সারাদেশ ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩০
স্বরাষ্ট্রমন্ত্রীকে কটূক্তি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বামে, ডেপুটি জেলার ডলি আক্তার ডানে (ছবি : সংগৃহীত)

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার অভিযোগে সাতক্ষীরা কারাগারের ডেপুটি জেলার ডলি আক্তার অরফে জলি মেহেজাবিন খানকে প্রত্যাহার করে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।  

রবিবার কারা অধিদপ্তরের ৫৮.০৪.০০০০.০২৪.০১.০১১.২০১৯.৩৬৯ নং স্মারকের পত্রে তাকে কারা অধিদপ্তরে সংযুক্তির আদেশ দেওয়া হয়।

গত ৩ সেপ্টেম্বর সকাল ৮টা ৪৯ মিনিটে ডেপুটি জেলার ডলি আক্তারের ব্যবহৃত জলি মেহেজাবিন খানের ফেসবুক আইডি থেকে একটি ছবি পোস্ট করা হয়। ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘৫৬তম ব্যাচ কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের শপথগ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান এমপি। এ অনুষ্ঠানের ধারাভাষ্যকার হিসেবে আপনাদের সঙ্গে আছি আমি............।’

ছবির কমেন্টে শারমিন ববি নামে একজন মন্তব্য করেন, ‘আফা মন্ত্রী বানানটা একটু ঠিক করে দেন, না হলে কিন্তু মাননীয় মন্ত্রী মাইন্ড খাইতে পারে।’ এ কমেন্টের পাল্টা জবাবে সাতক্ষীরার ডেপুটি জেলার ডলি আক্তার ওরফে জলি মেহেজাবিন খান লিখেছেন, ‘আমি চাটুকারিতা একদম পছন্দ করি না আফা (আপা), চাকরি করি জেলখানায়, এ রকম বহু নামি-দামি ব্যান্ড (ব্র্যান্ড) ভেতরে আসলে বিলাই (বিড়াল) হয়ে যায়...যাই হোক, স্পেলিং মিসটেক হয়েছে এবং সেটা অনিচ্ছাকৃত।’

ফেসবুক কমেন্টস (ছবি : সংগৃহীত)

এ উত্তরের পরিপ্রেক্ষিতে শারমিন ববি লিখেছেন, ‘তোকে তো ভালো করেই চিনি, চাটুকারিতা যে করিস না সেটাও জানি, জাস্ট বানান ভুলটা চোখে পড়লো তাই তোকে জানালাম।’ এ ব্যাপারে জানতে চাইলে ডেপুটি জেল সুপার ডলি আক্তার বলেন, ‘ফেসবুক আমার ব্যক্তিগত ব্যাপার। সেখানে আমি কি লিখবো সেটা অন্য কাউকে তো বলবো না। আর কোনো প্রসঙ্গে কার সঙ্গে বলেছি সেটাও আপনার জানতে হবে?’

তিনি আরও বলেন, ‘আমি সরকারি কর্মকর্তা। সরকারের মন্ত্রীকে কটাক্ষ আমি করতেই পারি না।’ এ সময় ওই ফেসবুক আইডি তার নয় বলে দাবি করেন তিনি। 

তবে উক্ত ফেসবুক আইডিতে তার ছবির বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে পারেননি। এ ঘটনার পরিপ্রেক্ষিতে তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা কারাগারের জেল সুপার আবু জায়েদ জানান, রবিবার সন্ধ্যায় কারা অধিদপ্তর থেকে সাতক্ষীরা জেলা কারাগারে নির্দেশনাপত্র এসেছে। ডেপুটি জেলার ডলি আক্তারকে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

ওডি/এআর 

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড