• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

কুপ্রস্তাব প্রত্যাখ্যানে ব্যাংকের চাকরি যাওয়ার অভিযোগে মামলা

  নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট ২০১৯, ২২:০৬
মনিরা সুলতানা পপি
মনিরা সুলতানা পপি ও সিটি ব্যাংকের লোগো (ছবি : সংগৃহীত)

কুপ্রস্তাব প্রত্যাখান করায় সিটি ব্যাংকের চাকরি হারিয়েছেন বলে অভিযোগ করেছেন ব্যাংকটির সাবেক সহকারী ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপি। এ অভিযোগে ব্যাংকটির এমডিসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন তিনি।

রবিবার (১৮ আগস্ট) রাজধানীর গুলশান থানায় মামলা করেন পপি।

মামলায় সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খানকে আসামি করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) গুলশান থানার ওসি এসএম কামরুজ্জামান জানান, পুলিশ মামলার তদন্ত করছে। এ মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হননি। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪০৬/৫০৬ ধারায় মামলাটি হয়েছে। ধারাগুলোতে শ্লীলতাহানি, শ্লীলতাহানিতে সহায়তা, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও হুমকি দেওয়ার কথা বলা রয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বাদী পপি ব্যাংকে যোগদানের পর পরই মাসরুর আরেফিন ধারাবাহিকভাবে ইভটিজিং করেছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় এমডির অশালীন আচরণ সহ্য করে বাদীকে কাজ করতে হয়েছে। মামলার অপর আসামি হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ২০১১ সালে গাড়িতে লিফট দেওয়ার নামে তার ওপর অতর্কিত আক্রমণ করেন। লিফটের ভেতরে, অফিস চলার সময় সিঁড়িতে তার হয়রানির শিকার হতে হয় ওই নারী সহকর্মীকে।

এজাহারে বাদী আরও বলেন, অনিয়ম ও  দুর্নীতির মাধ্যমে লাকি শিপ বিল্ডার্সকে বড় অঙ্কের লোন দেওয়া হয়। এতে আমি যুক্ত হতে রাজি হইনি। এর জন্যও আমি তাদের রোষানলে পড়ি।

মামলায় ব্যাপারে বাদী পপি বলেন, আমি আমার মেধায় ওখানে চাকরি পেয়েছি। আসামিদের কুপ্রস্তাব প্রত্যাখ্যান করায় আমাকে বেআইনিভাবে চাকরি থেকে সরানো হয়েছে।

মনিরা সুলতানা পপির আনা অভিযোগের বিষয়ে আসামিদের বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/এমআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড