• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদকে ডাকে সাড়া দেননি মাহী-লোপা, ২৫ আগস্ট ফের তলব

  অধিকার ডেস্ক

০৭ আগস্ট ২০১৯, ১৩:৫৮
মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপা
মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপা (ছবি : সংগৃহীত)

মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপাকে অর্থপাচারের অভিযোগে দুদকে তলব করা হলেও তারা হাজির হননি। 

মাহি-দম্পত্তিকে দুদক হাজির হতে নির্দেশ দেওয়া হলেও এদিন সময় চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য তাদেরকে ফের নোটিশ দিয়েছে দুদক।

সময়ের আবেদনে মাহি ও তার স্ত্রী বলেছেন, ব্যক্তিগত কাজে তারা ব্যস্ত থাকায় আজ দুদকে হাজির হতে পারবেন না। এজন্য তারা সময় চান।

মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুদক। এর অংশ হিসেবে রোববার তাদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়।

দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের অভিযোগ আছে। তাদের নামে ওই দেশের একটি রাজ্যে দুটি বাড়িও রয়েছে। এ অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। এছাড়া দেশেও তাদের নামে-বেনামে কোনো সম্পদ আছে কিনা তাও জানতে চায় দুদক।

জানা গেছে, মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেয়া হচ্ছে বলেও জানান দুদকের এ ঊর্ধ্বতন কর্মকর্তা। জুন থেকেই তাদের অর্থ পাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড