• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাল্যবিবাহের অপরাধে কনের পিতাকে ১৫ দিনের কারাদণ্ড

  হরিরামপুর প্রতিনিধি, মানিকগঞ্জ

১১ জুলাই ২০১৯, ০৮:০৪
লিমা আক্তার
উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া লিমা আক্তার (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল চালা ইউনিয়নের পূর্ব সাকুচিয়া গ্রামের মোসলেম মাতবরের মেয়ে লিমা আক্তার। একই সঙ্গে তাকে বাল্যবিবাহ দেওয়ার চেষ্টা করায় তার বাবাকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় এ কারাদণ্ডাদেশ দেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিয়াস মেহেদী। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চালা ইউনিয়নের পূর্ব সাকুচিয়া গ্রামের মোসলেম মাতবরের মেয়ে লিমা আক্তারের সাথে একই ইউনিয়নের শাটিনওদা গ্রামের রাজ্জাক নামের এক ছেলের সাথে বৃহস্পতিবার (১১ জুলাই) বিয়ের দিন ধার্য করা হয়। এ খবর জানতে পেরে গায়ে হলুদের দিন বুধবার (১০ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা বাল্যবিবাহটি বন্ধ করে দেন এবং কনের পিতাকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন। 

এ বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিয়াস মেহেদী জানান, বাল্যবিবাহের খবর পেয়ে আমিসহ স্থানীয় একজন সাংবাদিক এবং হরিরামপুর থানার এস আই আজাদের নেতৃত্বে একটি পুলিশ টিম নিয়ে কনের বাড়িতে যাই, কনের পিতা আমরা যাওয়ার খবর শুনে গা ঢাকা দেন। পরে পুলিশ এবং আত্মীয়স্বজনের সহায়তায় তাদের পাওয়া গেলে তারা মেয়ের ১৮ বছর হয়েছে বলে দাবি করেন। কিন্তু সরেজমিনে তারা মেয়ের ১৮ বছর হওয়ার কোনো প্রমাণ দিতে না পারায় বাল্যবিবাহটি বন্ধ করে দেই এবং বাল্যবিবাহের প্রস্তুতি নেওয়ার কারণে কনের পিতাকে ১৫ দিনের কারাদণ্ড দিই।

ওডি/ আরএইচএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড