• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসামিদের ধরতে বরগুনায় নিরাপত্তা জোরদার 

  বরগুনা প্রতিনিধি

২৭ জুন ২০১৯, ১৬:৪১
রিফাতকে কুপিয়ে হত্যা
বরগুনায় প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যা (ছবি : সংগৃহীত)

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার আসামিদের ধরতে সেখানকার বিভিন্নস্থানে চেক পোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকেই বরগুনার বিভিন্নস্থানে চেক পোস্ট বসানো হয়।  

বরগুনা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন জানান, রিফাত হত্যা মামলার আসামিদের গ্রেফতারের জন্য বরগুনার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। 

এছাড়া তিনি জানান, এ হত্যা মামলার ৪ নম্বর আসামি চন্দনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ দিকে রিফাত হত্যা মামলার আসামিদের ফাঁসির দাবিতে সোশ্যাল মিডিয়াসহ দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। মানববন্ধন করেছে বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থীরা। এছাড়া রাজধানীর শাহবাগেও এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। 

প্রসঙ্গত, বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনার সরকারি কলেজের সামনে নয়ন ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে (২৫)। এরপর অস্ত্র উচিয়ে বীরদর্পে এলাকা ত্যাগ করে তারা। পরে গুরুতর আহত অবস্থায় রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতালে নেওয়া হয় এবং পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত।

ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় সারা দেশের মানুষ প্রতিবাদ জানাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যে ব্যাপক ক্ষোভের ঝড় উঠেছে। জড়িতদের গ্রেফতারে খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বরগুনা থানায় ১২ জন নামভুক্ত আসামি ছাড়াও আরও অজ্ঞাত ছয়-সাতজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশ বৃহস্পতিবার ভোরে এ হত্যা মামলার চার নম্বর আসামি চন্দনকে গ্রেফতার করে।

জানা যায়, রিফাতের হত্যা মামলার প্রধান আসামি অভিযুক্ত নয়ন এক সময় রিফাতের ঘনিষ্ঠ বন্ধু ছিল। ২০১১ সালে বরগুনা জিলা স্কুল থেকে তারা এসএসসি পাস করেন। এরপর ২০১২ সালে প্রায় ১২ লাখ টাকার মাদকদ্রব্য নিয়ে প্রশাসনের হাতে ধরা পড়ে নয়ন। বর্তমানে বরগুনা থানাসহ বিভিন্ন থানায় নয়নের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। 

ওডি/এআর 

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড