• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি পাস এমবিবিএস ডাক্তার! 

  অধিকার ডেস্ক

১৯ জুন ২০১৯, ০৮:৫৩
ভুয়া ডাঃ বিকিরণ বড়ুয়া
ভুয়া ডাঃ বিকিরণ বড়ুয়া (ছবি : সংগৃহীত)

কলকাতার একটি মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস, চট্টগ্রাম কাস্টমসের মেডিক্যাল অফিসার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ‘চিকিৎসাসেবা’ দিয়ে আসছিলেন বিকিরণ বড়ুয়া (৩৬)। তবে র‍্যাবের ফাঁদে পড়ে যা আর গোপন রইল না।

বিকিরণ বড়ুয়ার বিরুদ্ধে কয়েকজন ভুক্তভোগী নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দেওয়ার পরে তাকে ধরার জন্য ছদ্মবেশে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে সিরিয়াল নেওয়ার পর তার চেম্বারে চিকিৎসা নিতে যান এক র‌্যাব সদস্য। তখন র‌্যাব সদস্য ওই চিকিৎসকের সঙ্গে কথা বলে বুঝতে পারেন, তিনি ডাক্তার নন। এ সময় ভ্রাম্যমাণ আদালত ওই চিকিৎসককে ছয় মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন।

নগরীর দক্ষিণ পতেঙ্গার বিজয়নগরে আয়েশা মেডিক্যাল নামের ফার্মেসিতে অভিযান চালায় জেলা প্রশাসন, সিভিল সার্জনের কার্যালয় ও র‌্যাব। ভুয়া চিকিৎসক বিকিরণ বড়ুয়ার বিরুদ্ধে কয়েকজন ভুক্তভোগী নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দেওয়ার ফলে তারা এ অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে র‌্যাবের সিনিয়র এএসপি মিমতানুর রহমান বলেন, কথিত ডাক্তার বিকিরণ বড়ুয়ার সন্ধান পাওয়ার পর র‌্যাবের এক সদস্যের মাধ্যমে সোমবার সন্ধ্যায় চিকিৎসার জন্য নাম অন্তর্ভুক্ত করেন তিনি নিজেই। নিজে রোগী সেজে আয়শা মেডিক্যালে বিকিরণের চেম্বারে যান। এ সময় চেম্বারে ৪০ রোগী ছিল, যার মধ্যে গর্ভবতী নারী ও শিশুও ছিল। বিকিরণ থেকে মিমতানুর রহমান চিকিৎসা নেওয়ার সময় তার পড়ালেখা সম্পর্কে খোঁজখবর নেন।

এ সময় বিকিরণ নিজেকে কলকাতার একটি মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস ও চট্টগ্রাম কাস্টমসের মেডিক্যাল অফিসার হিসেবে পরিচয় দেন। পরে এমবিবিএস পাসের সনদ দেখাতে না পারলেও বাংলাদেশ থেকে এইচএসসি পাসের সনদ দেখিয়েছেন বিকিরণ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে বিকিরণ দাবি করেন তার বিএমডিসি (৯১১১৩) নিবন্ধন আছে। কিন্তু তদন্তকারী কর্মকর্তারা তার কোনো তথ্যের সত্যতা পাননি। এ ছাড়া আয়শা মেডিক্যালের মালিক ফরিদুলকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি বিকিরণ ডাক্তার না হয়েও চিকিৎসা দেওয়ার কথা স্বীকার করেন। তারা দুজন যোগসাজশ করেই ফার্মেসির সঙ্গে চেম্বার খুলে রোগী দেখার ব্যবসা শুরু করেন বলে জানান। চিকিৎসক না হয়েও প্রতারণার জন্য তাকে ছয় মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড