• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ডামুড্যায় মুক্তিযোদ্ধার ওপর হামলা গ্রেফতার ২

  ডামুড্যা, শরীয়তপুর প্রতিনিধি

২৪ মে ২০১৯, ১৭:৪৩
জলিল বয়াতী
আহত মুক্তিযোদ্ধা জলিল বয়াতী। (ছবি : সংগৃহীত)

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় জমিজমার বিরোধে এক মুক্তিযোদ্ধার মাথা ফাটিয়ে আহত করেছে তারই তিন শ্যালক ও তাদের স্ত্রীরা।

এ সময় মুক্তিযোদ্ধা আব্দুর জলিল বয়াতী (৬৫) ও তার পরিবারের ওপর হামলা হয়। এই ঘটনায় ছালাম মাদবর ও মিজান মাদবর কে আটক করেছে ডামুড্যা থানা পুলিশ।

আহতরা হলেন, আব্দুর রহিম বয়াতী (৬০), রেনু বেশমাত্রায় (৫৮), সুমি বেগম (৩৫), শিপন বয়াতী (২৪), শাওন (১৮), সালিশ আনোয়ার বেপারী (৫৫), সাজাহান বেপারী (৫০)।

বৃহস্পতিবার (২৩ মে) বিকাল সাড়ে ৩ টায় উপজেলার ধানকাঠ্রি ইউনিয়ন ৮ নং ওয়ার্ড চরমালগাও ছয়হিশ্যা গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের স্থানীয় ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কালাম মাদববরের সঙ্গে বাড়ির জায়গা নিয়ে দ্বন্দ্ব চলে আসছে তার ভাইয়ের সাথে। এই জায়গা নিয়ে বেশ কয়েকবার ডামুড্যা থানায় ও স্থানীয় ভাবে মিমাংসের চেষ্টা করা হয়। মিমাংসার জন্য পুলিশের সহযোগিতায় জমি মেপে বুঝিয়ে দেওয়ার জন্য আসেন। কিন্তু সালাম মাদবর, মিজান মাদবর, জাকির মাদবর অতর্কিত হামলা করেন।

মুক্তিযোদ্ধা আব্দুর জলিল বয়াতীর ছেলে আহত মো. শিপন বয়াতী বলেন, জমি মাপা নিয়ে আমার বড় মামার সাথে ছোটদের মামা দের সাথে দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন যাবত। বৃহষ্পতিবার মামাদের জমি মাপা মাপির এক পর্যায়ে মেজ মামা সালাম আমার গলা টিপ দিয়ে ধরে। বাবার ছাড়াতে যাওয়ায় তার ওপর লাটিসোঠা নিয়ে হামলা করেন। এতে আমার কাকা আব্দুর রহিম বয়াতী ছাড়াতে গেলে তার ওপরও হামলা করেন। যারা সালিশ করতে গিয়েছিলো তাদের কেও মারধর করেন তারা। বাবাকে মারধরের এক পর্যায়ে তারা বাবাকে মিজান মদবরের ঘরের ভিতর নেওয়ার চেষ্টা করে। তখন আমার মা রেনু বেগম ও বোন সুমি বেগম বাচাতে গেলে তাদেরকেও মারধর করে।

সালিশে আসা আহত আনোয়ার বেপারী বলেন, পুলিশ প্রশাসনের সামনে সালাম মাদবর শিপন বয়াতির গলা টিপে ধরেন। তারপর শিপনের বাবা মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বয়াতী তার ছেলেকে বাঁচানোর জন্য যান। তখন সালাম মাদবর ও তার ভাই মিজান মাদবর লাঠিসোটা দিয়ে তাকে মারতে থাকেন। তাকে বাঁচানোর জন্য আমরা আগালে আমাদের ওপর হামলা করেন তারা।

ডামুড্যা থানা অফিসার্স ইনচার্জ মেহেদী হাসান বলেন, ডামুড্যা থানায় এ ব্যপারে মামলা হয়েছে। এতে দুইজন গ্রেফতার হয়েছে।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড